Advertisement
০৭ মে ২০২৪
West Bengal Weather Update

বছর শেষে তাপমাত্রার পারদ কি চড়বে? ঠান্ডা নিয়ে কী জানাল আলিপুর আবহাওয়া অফিস?

বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস। ডিসেম্বর মাসের শেষের দিকে সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির ঘরে থাকা স্বাভাবিক বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

শীত কি আরও কাবু হবে রাজ্যবাসী?

শীত কি আরও কাবু হবে রাজ্যবাসী? ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১০:১৩
Share: Save:

বড়দিনের আর বেশি দেরি নেই। তার আগেই কনকনে ঠান্ডায় কাবু বঙ্গবাসী। বছর শেষে কি রাজ্যে জাঁকিয়ে বসতে পারে শীত, কী বলছে আলিপুর আবহাওয়া অফিস?

হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবারের চেয়ে বুধবার কলকাতার তাপমাত্রার হেরফের হয়েছে অতি সামান্য। বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস। ডিসেম্বর মাসের শেষের দিকে সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির ঘরে থাকা স্বাভাবিক বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস কম। বুধবার আকাশ মূলত পরিষ্কার থাকবে।

২৫ ডিসেম্বরের আগে রাজ্যে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়া অফিসের পূর্বাভাস। এমনকি স্বাভাবিকের উপরেও উঠতে পারে তাপমাত্রা। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত আগামী কয়েক দিনে তাপমাত্রা ফের একটু একটু করে বৃদ্ধি পেতে পারে। আগামী রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬-১৭ ডিগ্রিতে পৌঁছতে পারে বলে জানিয়েছেন হাওয়া অফিসের আধিকারিকেরা। তবে তার জন্য শীত উপভোগে বিশেষ অসুবিধা হবে না বলে আশ্বাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE