Advertisement
১৯ এপ্রিল ২০২৪
TET

সোমবার ধর্নায় বসবেন না টেট আন্দোলনকারীরা, কলকাতা পুলিশের নির্দেশ মেনে সিদ্ধান্ত

রবিবার ইমেল করে পুলিশের পক্ষ থেকে আন্দোলনকারীদের সোমবার ধর্না দিতে নিষেধ করা হয়েছিল। ওই সময় টেট আন্দোলনকারীরা কোনও সিদ্ধান্ত না নিলেও পরে জানিয়ে দেন, তাঁরা ধর্না দেবেন না।

নিয়োগের দাবিতে অবস্থানে বসেছেন টেট আন্দোলনকারীরা। ফাইল চিত্র।

নিয়োগের দাবিতে অবস্থানে বসেছেন টেট আন্দোলনকারীরা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ০৯:৩৬
Share: Save:

কলকাতা পুলিশের নির্দেশ মেনে সোমবার শহরে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থান কর্মসূচি থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন টেন আন্দোলনকারীরা। রবিবার ইমেল করে পুলিশের পক্ষ থেকে আন্দোলনকারীদের সোমবার ধর্না দিতে নিষেধ করা হয়েছিল। ওই সময় টেট আন্দোলনকারীরা কোনও সিদ্ধান্ত না নিলেও পরে তাঁরা জানিয়ে দেন, আইনশৃঙ্খলার বিষয়টি মাথায় রেখে সোমবার মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে তাঁরা ধর্না দেবেন না।

গুরুনানকের জন্মদিন সোমবার। সেই উপলক্ষে ধর্মতলায় শহিদ মিনার চত্বরে গুরুনানক জয়ন্তীর অনুষ্ঠান রয়েছে। সূত্রের খবর, ওই অনুষ্ঠানে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ফলে, ওই জায়গায় আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণে থাকে, তা নিশ্চিত করতেই ময়দান থানার পুলিশের পক্ষ থেকে আন্দোলনকারীদের ইমেল করা হয়েছিল বলে খবর পুলিশ সূত্রে।

সেই নির্দেশ মেনে আন্দোলনকারীরা সোমবার জানান, তাঁরা নিজেদের মধ্যে বৈঠক করে অবস্থান বিক্ষোভ না করার সিদ্ধান্ত নিয়েছেন। আন্দোলনকারী চাকরিপ্রার্থী অচিন্ত্য সামন্তের কথায়, ‘‘রবিবার সন্ধ্যায় পুলিশের পক্ষ থেকে একটি মেল আসে আমাদের কাছে। গুরুনানকের জন্মদিন উপলক্ষে সোমবার আমাদের ধর্নায় বসতে বারণ করা হয়েছে। আমরা নিজেদের মধ্যে বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছি, আমরা আজ বসব না। তবে, ন্যায্য দাবিতে আমাদের আন্দোলন চলবে। যত দিন না দাবি পূরণ হচ্ছে, আমরা আন্দোলন তুলব না।’’

প্রসঙ্গত, রেড রোডে পুজো কার্নিভালের সময় টেট ও এসএসসি চাকরিপ্রার্থীদের অবস্থানে না বসার নির্দেশ দেওয়া হয়েছিল পুলিশের তরফে। সেই মতো গান্ধী মূর্তির পাদদেশে ওই দিন অবস্থান কর্মসূচি থেকে বিরত ছিলেন এসএসসি চাকরিপ্রার্থীরা। সরিয়ে দেওয়া হয় টেট আন্দোলনকারীদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET TET Scam Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE