Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Crime

ইউটিউব দেখে খুনের অস্ত্র তৈরি করেছিল প্রেমিক

তদন্তকারীরা জানান, তার সঙ্গে সম্পর্ক ভেঙে দিয়ে প্রিয়াঙ্কা অন্য কাউকে বিয়ে করতে চান, জানার পরেই রাকেশ প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২০ ০৬:৩০
Share: Save:

প্রেমিকার উপরে প্রতিশোধ নিতে তাঁকে গুলি করে খুনের ঘটনা আগেও ঘটেছে। কিন্তু নিজের হাতে আগ্নেয়াস্ত্র তৈরি করে খুন করার ঘটনা সাম্প্রতিক সময়ে ঘটেনি। রিজেন্ট পার্কে তরুণী খুনের ঘটনায় অভিযুক্তকে জেরা করে তেমনটাই জানতে পেরেছে পুলিশ। তদন্তকারীরা জানান, প্রিয়াঙ্কা পুরকাইতকে খুন করতে সাইকেলের পাইপ কেটে ওয়ান শটার তৈরি করেছিল ধৃত রাকেশ ওরফে জয়ন্ত হালদার। শনিবার সকালে ওই ওয়ান শটার দিয়েই প্রিয়াঙ্কাকে গুলি করে গা ঢাকা দিয়েছিল সে। যদিও পরে তাকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

তদন্তকারীরা জানান, তার সঙ্গে সম্পর্ক ভেঙে দিয়ে প্রিয়াঙ্কা অন্য কাউকে বিয়ে করতে চান, জানার পরেই রাকেশ প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করে। রাকেশ প্রথমে প্রিয়াঙ্কাকে ছেড়ে অন্য এক জনকে বিয়ে করে নেয়। তার স্ত্রী সন্তানসম্ভবা। তা সত্ত্বেও সে প্রিয়াঙ্কার পিছু ছাড়তে রাজি ছিল না। এমনকি স্ত্রীকে ছেড়ে দিয়ে সে প্রিয়াঙ্কাকে বিয়ে করতে চেয়েছিল। কিন্তু প্রিয়াঙ্কা রাকেশের প্রস্তাব মেনে নেননি। আক্রোশের জেরেই সে তরুণীকে খুন করেছে বলে জেরায় স্বীকার করেছে, এমনটাই দাবি পুলিশের।

তবে তদন্তকারীরা অবাক হয়ে গিয়েছেন খুন করার জন্য রাকেশের নিজের হাতে অস্ত্র তৈরির কথা শুনে। পুলিশ সূত্রের খবর, রাকেশ জেরায় জানিয়েছে, সে ঠিক করেই ছিল প্রিয়াঙ্কাকে গুলি করে খুন করবে। এবং অস্ত্রও সে নিজে তৈরি করবে। সেই মতো সাইকেলের পাইপ জোগাড় করে, কেটে ওয়ান শটার তৈরি করে। আর সাইকেলের বল বেয়ারিং ও আতসবাজির বারুদ থেকে তৈরি করে কার্তুজ। ওই আগ্নেয়াস্ত্র তৈরি করতে সে ইউটিউবের সাহায্য নেয় বলেও জেরায় স্বীকার করে রাকেশ।

এক তদন্তকারী জানান, প্রিয়াঙ্কার গলার গুলির ক্ষত দেখেই তাঁদের ধারণা হয় কোনও নিম্নমানের অস্ত্র ব্যবহার করা হয়েছে। তাতে কাজ সম্পূর্ণ না-ও হতে পারে ভেবেই পরে প্রিয়াঙ্কাকে কোপানো হয়। তরুণীর দেহের ময়না-তদন্তের প্রাথমিক রিপোর্টেও সেই তথ্য উঠে এসেছে। প্রিয়াঙ্কার গলা লক্ষ্য করে রাকেশ যে গুলিটি করেছিল, সেটির বুলেট অর্থাৎ বল বেয়ারিংটি তাঁর শরীরের ভিতরেই মিলেছে বলে পুলিশ সূত্রের খবর।

Advertisement

শনিবার সকালে পশ্চিম আনন্দপল্লিতে প্রেমিকা প্রিয়াঙ্কার শোয়ার ঘরে ঢুকে তাঁকে গুলি এবং পরে কুপিয়ে খুন করে রাকেশ।

খুনের পরে সে বাগডোবা খালে অস্ত্রটি ফেলে দেয়। পরে ডুবুরি নামিয়ে উদ্ধার করা হয় ওই ওয়ান শটারটি। এ দিকে রবিবার ধৃতকে আদালতে তোলা হলে তাকে ১৪ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.