Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jadavpur University

যাদবপুরে বাড়তি টাকার দাবি

কর্মীদের মধ্যে নিরাপত্তারক্ষী, সাফাইকর্মী, ক্যাম্পাস দেখাশোনার কর্মী, অ্যাম্বুল্যান্স চালকেরাও রয়েছেন। এই দাবির ভিত্তিতে ৫০০ ও ২৫০ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য।

An image of Jadavpur University

তীব্র গরম ও তাপপ্রবাহের জন্য যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস বন্ধ থাকা সত্ত্বেও শিক্ষাকর্মীদের জরুরি পরিষেবা দিতে সেখানে গিয়েছিলেন। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ০৮:১৫
Share: Save:

তীব্র গরম ও তাপপ্রবাহের জন্য ক্যাম্পাস বন্ধ থাকা সত্ত্বেও যে সমস্ত স্থায়ী ও অস্থায়ী শিক্ষাকর্মীজরুরি পরিষেবা দিতে সেখানে গিয়েছেন, দৈনিক হিসাবেতাঁদের যথাক্রমে এক হাজার ও ৫০০ টাকা করে দেওয়ার দাবি জানাল ‘সারা বাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতি’। সহ-উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্যকে লিখিত ভাবে এই দাবি জানিয়েছেন সংগঠনের যাদবপুর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিনয় সিংহ। বলা হয়েছে, এই সময়কালে স্থায়ী, অস্থায়ী এবং বিভিন্ন সংস্থা দ্বারা নিয়োজিত কর্মীদের এই টাকাদেওয়া হোক।

এই কর্মীদের মধ্যে নিরাপত্তারক্ষী, সাফাইকর্মী, মালি, ক্যাম্পাস দেখাশোনার কর্মী, ছাত্রাবাসের কর্মী, অ্যাম্বুল্যান্স চালকেরাও রয়েছেন। কর্মী সংগঠনের এই দাবির ভিত্তিতে রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসুর কাছেএকটি ‘‌নোট’‌ পাঠিয়ে যথাক্রমে ৫০০ ও ২৫০ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য। তবে রেজিস্ট্রার শনিবার বলেন, ‘‘এ নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। কোনতহবিল থেকে এই টাকা দেওয়া যাবে, সে বিষয়ে আলোচনা হওয়া প্রয়োজন। টাকা, না কি বাড়তি এক দিনের ছুটি— কোনটা দেওয়া যেতে পারে, সেই বিষয়টি নিয়েও সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE