Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩

হুকিংয়ের জরিমানা কমানোর আর্জি খারিজ

রাজারহাটের মহম্মদপুরে হুকিংয়ের অভিযোগে প্রাক্তন পঞ্চায়েত সদস্যের ভাইকে সাত লক্ষ টাকা জরিমানা করেছে বিদ্যুৎ দফতর। জরিমানা কম করার আর্জি জানিয়ে দফতরের কাছে আবেদন করেছিলেন জাহির মোল্লা নামে সেই ব্যক্তি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৮ ০০:৩২
Share: Save:

রাজারহাটের মহম্মদপুরে হুকিংয়ের অভিযোগে প্রাক্তন পঞ্চায়েত সদস্যের ভাইকে সাত লক্ষ টাকা জরিমানা করেছে বিদ্যুৎ দফতর। জরিমানা কম করার আর্জি জানিয়ে দফতরের কাছে আবেদন করেছিলেন জাহির মোল্লা নামে সেই ব্যক্তি। শুক্রবার ছিল তাঁর আবেদনের শুনানি। বিদ্যুৎ দফতর সূত্রে খবর, জরিমানা কম করার আর্জি খারিজ হয়ে গিয়েছে।

বিদ্যুৎ দফতর সূত্রের খবর, গত ১২ অক্টোবর মহম্মদপুরে রাজারহাট থানার পুলিশকে সঙ্গে নিয়ে জাহিরের বাড়িতে হানা দেন বিদ্যুৎ দফতরের প্রতিনিধিরা। বিদ্যুতের খুঁটি থেকে সরাসরি তার টেনে গ্রিল ঝালাইয়ের কাজ চলছিল। গোপন সূত্রে খবর পেয়ে হাতেনাতে বিদ্যুৎ চুরি ধরে ফেলা হয়। এর পরে রাজারহাট থানায় জাহিরের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। বিদ্যুৎ দফতরের এক আধিকারিক জানান, জাহিরের বিরুদ্ধে এর আগেও হুকিংয়ের অভিযোগ ছিল। কিন্তু প্রমাণের অভাবে পদক্ষেপ করা যায়নি। স্থানীয়দের বক্তব্য, জাহিরের দাদা আনসার মোল্লা তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্য। জাহির নিজেও এলাকায় তৃণমূলকর্মী হিসেবে পরিচিত। অভিযোগ অস্বীকার করে জাহির বলেন, “মিস্ত্রিরা আমাকে না জানিয়ে ওই কাজ করেছেন। আমি জানতাম না। জরিমানার টাকার অঙ্ক কমানোর আবেদন করেছি। তাতে কাজ না হলে টাকা দিয়ে দেব।” আনসার বলেন, “হুকিং বন্ধে আমি নিজে উদ্যোগী হয়ে গ্রামে প্রায় ২০০টি বাড়িতে মিটার করে দিয়েছি। মিস্ত্রিরা ভাইয়ের বারণ শোনেননি। আমার ভাইয়ের নামে এমন অভিযোগ আগে ওঠেনি।” স্থানীয় পঞ্চায়েতের উপপ্রধান মান্নান গাজি বলেন, “ঘটনার সময়ে জাহির ও তাঁর স্ত্রী চিকিৎসকের কাছে ছিলেন। মিস্ত্রিরাই এই কাজ করেছে। জাহির নির্দোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.