Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sharad Sundari 2021: নক্ষত্রখচিত সন্ধ্যায় সমাপ্তি হল শারদ সুন্দরী ২০২১-র, বিনোদুনিয়া পেল একঝাঁক নতুন মুখ

নিজস্ব প্রতিবেদন
৩০ নভেম্বর ২০২১ ১১:৪১
শারদ সুন্দরী ২০২১

শারদ সুন্দরী ২০২১

ক্যামেরার ফ্ল্যাশ, আলোর ঝলকানি, চারিদিক ঘিরে রয়েছেন নক্ষত্রেরা। তার মধ্যেই একে একে ব়্যাম্পে হেঁটে আসছেন একঝাঁক সুন্দরী তরুণী। প্রত্যেকের চোখে যেন আকাশ ছোঁয়ার স্বপ্ন। বিজয়গাঁথা রচনার স্বপ্ন। জল ছুঁয়ে শীতের সন্ধের মৃদু হাওয়া ঠোকর খাচ্ছে গায়ে। মঞ্চ ঘিরে বসেছে চাঁদের হাট।

— কলকাতা বাইপাসের ধারে এক অভিজাত ক্লাবে শনিবারের সন্ধ্যের শুরুটা ছিল ঠিক এমনই। শ্যাম সুন্দর কোং জুয়েলার্স আয়োজিত শারদ সুন্দরী ২০২১-এর চূড়ান্ত পর্বের লড়াই ঘিরে ছিল এলাহি আয়োজন আর উন্মাদনা। রাত বাড়তেই অনুষ্ঠান শেষে বেছে নেওয়া হল এই বছরের সেরা সুন্দরীদের।

পায়ে পায়ে ন’ বছর। কলকাতার সেরা সুন্দরীদের খুঁজে বের করে, তাঁদের জন্য আগামীর পথ প্রশ্বস্ত করার লক্ষ্যেই শুরু হয়েছিল শারদ সুন্দরী। যদিও কোভিডের কারণে এই বছরটা ছিল একটু অন্যরকম। খোঁজ চলেছিল অনলাইনেই। এই বছর মোট ১৮,৭০০ প্রতিযোগী অংশ নিয়েছিলেন এই প্রতিযোগিতায়। তাঁর মধ্যে থেকে চুলচেরা বিশ্লেষণ করে ১৫ জনকে বেছে নেওয়া হয়েছিল চূড়ান্ত পর্বের জন্য। সেই ১৫ জন প্রতিযোগীর মধ্যেই ছিল সেরা হওয়ার লড়াই।

মঞ্চে শারদ সুন্দরীরা

মঞ্চে শারদ সুন্দরীরা


এ দিন বিচারকের আসনে ছিলেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, অভিনেত্রী চূর্ণি গঙ্গোপাধ্যায়, অভিনেতা ঋদ্ধি সেন, প্রখ্যাত নৃত্যকার সুদর্শন চক্রবর্তী, চিত্রগ্রাহক বিবেক দাস, রূপটান শিল্পী অনিরুদ্ধ চাকলাদার এবং ফিটনেস বিশেষজ্ঞ তথা প্রাক্তন ক্রিকেটার রনদীপ মৈত্র। সেরার সেরা সুন্দরীদের মধ্যে কোনও এক জনকে বেছে নেওয়ার কাজটা কিন্তু মোটেও সহজ ছিল না।

অনুষ্ঠানের শুরুতেই মঞ্চে ক্যামেরার লেন্সে ধরা দিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নকশাকার, পোশাক শিল্পী ও মডেল বিবি রাসেল। গামছা আর্টে তাঁর নকশা করা পোশাকেই মঞ্চে হাঁটলেন প্রতিযোগীরা। ওই সেশনেই শো স্টপার হিসেবে মঞ্চ কাঁপালেন বাঙালি সুপারমডেল নয়নিকা চট্টোপাধ্যায়। এর আগে কোনও ফ্যাশন শো'তে এভাবে দেখা যায়নি বিবি রাসেলকে। কলকাতায় শ্যাম সুন্দর জুয়েলার্সের আয়োজিত এই উদ্যোগকে কুর্ণিশ জানালেন তিনি। খাঁটি বাংলা ভাষায় তাঁর পোশাকের কথা, এই অনুষ্ঠানে আসার গল্পের কথা মন্ত্রমুগ্ধের মতো শুনলেন উপস্থিত সকলে।

রূপক সাহা, অর্পিতা সাহা, বিবি রাসেল, অরিত্র রায় চৌধুরি, নয়নিকা চট্টোপাধ্যায়, প্রবাল (বাঁ দিক থেকে)

রূপক সাহা, অর্পিতা সাহা, বিবি রাসেল, অরিত্র রায় চৌধুরি, নয়নিকা চট্টোপাধ্যায়, প্রবাল (বাঁ দিক থেকে)


তখনও থামেনি প্রতিযোগীদের হৃদকম্পন। লহেঙ্গা থেকে শিফনের শাড়ি, প্রত্যেক সাজে অপরূপা হয়ে উঠেছিলেন প্রতিযোগীরা। ব়্যাম্পে হাঁটার সঙ্গে সঙ্গে বিচারকদের চোখে চোখ রেখে প্রশ্নের উত্তরই শেষ পর্যন্ত ঠিক করে দিল বিজেতাদের ভাগ্য। ক্লাইম্যাক্সে অনুষ্ঠানের শো-স্টপার হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী সোহিনী সরকার। নিখিল জৈনের ব্র্যান্ডের নকশায় তৈরি কালো পোশাকে তিনিও হয়ে উঠেছিলেন অপরূপা।

এই অনুষ্ঠান নিয়ে বলতে গিয়ে শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের ডিরেক্টর অর্পিতা সাহা জানান, “উৎসবের মরসুমকে আরও ভালভাবে উদযাপন করতে এবং নতুন তরুণীদের দেখা স্বপ্নকে বাস্তবায়িত করতেই শুরু করা হয়েছিল শারদ সুন্দরী। আমার সত্যিই দেখে ভাল লাগছে যে আমরা সেই বিশ্বাসকে অনেকটা আগে নিয়ে যেতে পেরেছি। এবং এই বছরের সেরা সুন্দরীদের বেছে নিতে পেরেছি।”

শারদ সুন্দরীদের সঙ্গে সোহিনী সরকার

শারদ সুন্দরীদের সঙ্গে সোহিনী সরকার


অন্যদিকে 'খুকুমণি' সিঁদুর ও আলতার সংস্থার ডিরেক্টর অরিত্র রায় চৌধুরি জানান, “গত বছর আমরা ও শারদ সুন্দরীর একসঙ্গে পথ চলা শুরু করেছিলাম। আমরা আগামী দিনগুলিতেও এই ভাবেই এই উদ্যোগের সঙ্গে যুক্ত থাকব।”

শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের আরেক ডিরেক্টর রূপক সাহা জানান, “বিভিন্ন প্রতিকূল পরিস্থিতিকে সঙ্গে নিয়ে আমরা শারদ সুন্দরী শুরু করেছিলাম। যদিও সেই সমস্ত কিছুকে সরিয়ে দিয়ে আমরা নতুনভাবে শারদ সুন্দরীকে উপস্থাপন করেছি এবং এই চূড়ান্ত পর্বে এসেও আমি বলতে পারি, এভাবে আমরা মানুষের সমর্থন পেয়ে আমরা আপ্লুত।”

খাতায়-কলমে, নম্বরের ভিত্তিতে সেরা সুন্দরীকে বেছে নেওয়া হলেও, রূপক বাবুর চোখে কিন্তু শারদ সুন্দরী সকলেই। এক নজরে দেখে নিন শারদ সুন্দরী ২০২১-এর বিভিন্ন বিভাগগুলিতে সেরার সেরা শিরোপা পেলেন কাঁরা —

শারদ সুন্দরী ২০২১

বিজেতা: ঐশি মুখোপাধ্যায়

দ্বিতীয় স্থান: অনুগতা গুপ্তা সেন

তৃতীয় স্থান: প্রীতি সরকার

মিসেস শারদ সু্ন্দরী

বিজেতা: আরত্রিকা দুজারি

দ্বিতীয় স্থান: উজ্জ্বয়িনি চক্রবর্তী

তৃতীয় স্থান: সোনাক্ষী চৌধুরি

২০২১-র সেরা শারদ সুন্দরীরা

২০২১-র সেরা শারদ সুন্দরীরা


এই প্রত্যেক বিজেতাদের জন্য এবার থেকে শুরু হবে জীবনের নতুন এক অধ্যায়। আগামী সময়ে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স, খুকুমণি এবং অন্যান্য সহযোগী সংস্থার বিজ্ঞাপনী প্রচারের মুখ হবেন তাঁরা। যা বিউটি ও ফ্যাশনের দুনিয়ায় নতুন ভাবে পরিচিতি ঘটাবে তাঁদের। 'শারদ সু্ন্দরী' প্রতিযোগিতা আয়োজনের নেপথ্য লক্ষ্যও তো এটাই।

আরও পড়ুন