Advertisement
০২ মে ২০২৪
WBSTC

পুজোয় নীল-সাদার নয়া সাজে সরকারি বাস

পুজোর সপ্তাহ দুয়েক আগে সরকারি বাসের রক্ষণাবেক্ষণের জন্য প্রায় ১৪ কোটি টাকা দিয়েছে অর্থ দফতর। তার বাইরে প্রায় ৬৭৫টি বাস রং করতে পৃথক ভাবে মিলেছে ৪ কোটি ৭২ লক্ষ টাকা।

An image of buses

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ০৫:০৩
Share: Save:

মুখ্যমন্ত্রীর আগ্রহে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ নিগমের আওতায় থাকা সরকারি বাসের রং ও লোগো-সহ ব্র্যান্ডিং বদলাচ্ছে। নীল-সাদা রঙের মধ্যেই অভিনবত্ব ও বৈচিত্র্য এনে রং করা হচ্ছে সরকারি বাস। শনিবার, সপ্তমীতে এসপ্লানেড থেকে ‘পুজো পরিক্রমা’র আনুষ্ঠানিক সূচনা হয়েছে ওই নতুন সাজের বাসে। পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী ওই বাসযাত্রার সূচনা করেন। প্রথম পর্যায়ে ৪০টি বাতানুকূল বাসে রং করা হয়েছে। তার মধ্যে একাধিক ভলভো বাস রয়েছে।

প্রসঙ্গত, পুজোর সপ্তাহ দুয়েক আগে সরকারি বাসের রক্ষণাবেক্ষণের জন্য প্রায় ১৪ কোটি টাকা দিয়েছে অর্থ দফতর। তার বাইরে প্রায় ৬৭৫টি বাস রং করতে পৃথক ভাবে মিলেছে ৪ কোটি ৭২ লক্ষ টাকা। দীর্ঘ দিন ধরে বরাদ্দ না মেলায় সরকারি বাসের রক্ষণাবেক্ষণের কাজ ব্যাহত হয়েছে। কিন্তু এ বার বরাদ্দ অর্থ মেলায় সরকারি বাসের ভোলবদল সম্ভব হবে বলে আশা আধিকারিকদের। নতুন সাজে অভিনবত্ব থাকায় পুরনো রঙের একঘেয়েমি কাটবে বলেও মনে করা হচ্ছে। এ দিন এসপ্লানেডে একাধিক বিশেষ বাস পরিষেবার সূচনা হয়। পরিবহণমন্ত্রী জানান, বাসের রং আকর্ষক হওয়ায় তার জনপ্রিয়তা বাড়বে।

রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, কয়েক বছরের টানাটানি কাটিয়ে পুজো পরিক্রমায় উন্নত পরিষেবা দিতে কোমর বেঁধে নেমেছে সরকারি বাস। পুজোর আন্তর্জাতিক স্বীকৃতি এবং পুজোয় বিদেশি পর্যটকদের আনাগোনার মধ্যেই বাসে নয়া রূপটানে পুজোর জৌলুস বাড়বে বলেই আশা সরকারি আধিকারিকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE