Advertisement
০২ মার্চ ২০২৪
Arrest

বিল-প্রতারণায় গ্রেফতার জামতাড়ার তিন ভাই

গত ফেব্রুয়ারিতে টালিগঞ্জের কবীর রোডের বাসিন্দা এক ব্যক্তির কাছে সিইএসসি আধিকারিক পরিচয় দিয়ে কেউ ফোন করে। ফোনে তাঁকে বলা হয়, একটি অ্যাপ ডাউনলোড করে সেটির মাধ্যমে বিদ্যুতের বিল জমা দিতে হবে।

A Photograph representing financial scam

বিল না মেটালে বাড়ির বিদ্যুতের সংযোগ কেটে দেওয়ার হুমকি দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার হল তিন ভাই। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ০৬:২৫
Share: Save:

বিল না মেটালে বাড়ির বিদ্যুতের সংযোগ কেটে দেওয়ার হুমকি দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার হল তিন ভাই। বৃহস্পতিবার ঝাড়খণ্ডের জামতাড়ার কর্মাটাঁড় থেকে ওই তিন জনকে গ্রেফতার করলেন কলকাতা পুলিশের ব্যাঙ্ক প্রতারণা দমন শাখার আধিকারিকেরা। পুলিশ জানিয়েছে, ধৃত তিন ভাইয়ের নাম শিবশঙ্কর মণ্ডল, মিঠুন মণ্ডল এবং তপনকুমার মণ্ডল। ধৃতদের ট্রানজ়িট রিমান্ডে কলকাতায় এনে শনিবার আলিপুর আদালতে তোলা হয়। বিচারক তিন ভাইকে দশ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। এর আগে ওই মামলাতেই কলকাতা থেকে আরও এক অভিযুক্তকে গ্রেফতার করেছিলেন গোয়েন্দারা।

লালবাজার সূত্রের খবর, গত ফেব্রুয়ারিতে টালিগঞ্জের কবীর রোডের বাসিন্দা এক ব্যক্তির কাছে সিইএসসি আধিকারিক পরিচয় দিয়ে কেউ ফোন করে। ফোনে তাঁকে বলা হয়, একটি অ্যাপ ডাউনলোড করে সেটির মাধ্যমে বিদ্যুতের বিল জমা দিতে হবে। তা না দিলে বাড়ির বিদ্যুতের লাইন কেটে দেওয়ার হুমকিও দেওয়া হয়। ফোনে যা যা বলা হয়েছিল, তা-ই করেন তিনি। পুলিশ জানিয়েছে, সেই মতো অভিযোগকারী তা করতেই তাঁর অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা তুলে নেয় প্রতারকেরা। প্রতারিত হয়েছেন বুঝে তিনি থানায় অভিযোগ দায়ের করেন।

যে অ্যাকাউন্টগুলির মাধ্যমে ওই টাকা সরানো হয়েছিল, তদন্তে নেমে সেগুলির খোঁজ করতে গিয়ে কলকাতা থেকে এক জনকে গ্রেফতার করেন গোয়েন্দারা। তাকে জেরা করতেই জানা যায়, এর পিছনে রয়েছে জামতাড়া গ্যাং। সেই সূত্রেই তিন ভাইকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE