Advertisement
০১ ডিসেম্বর ২০২২

ঝোড়ো হাওয়া, ফিরল ৩ বিমান

শুক্রবার বিকেল তিনটের কিছুক্ষণ পরের ঘটনা। কলকাতার প্রধান রানওয়ের বিরাটির দিক থেকে নামা-ওঠা করছিল বিমানগুলি। ঠিক যেমন অন্য দিনও করে। আচমকাই বিমানবন্দরের মাথার আকাশ কালো করে জমতে শুরু করে মেঘ।

আস্তরণ: হাওয়ার দোসর ছিল এমনই ঘন মেঘ। শুক্রবার, শহরে। নিজস্ব চিত্র

আস্তরণ: হাওয়ার দোসর ছিল এমনই ঘন মেঘ। শুক্রবার, শহরে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১০ জুন ২০১৭ ০০:৩৬
Share: Save:

বৃষ্টি ছিল না। শুধু কালো মেঘ নেমে এসেছিল নীচের দিকে। সঙ্গে হাল্কা ঝোড়ো হাওয়া। আর তাতেই কলকাতায় নামতে এসে মুখ ঘুরিয়ে উড়ে গেল তিনটি বিমান।

Advertisement

শুক্রবার বিকেল তিনটের কিছুক্ষণ পরের ঘটনা। কলকাতার প্রধান রানওয়ের বিরাটির দিক থেকে নামা-ওঠা করছিল বিমানগুলি। ঠিক যেমন অন্য দিনও করে। আচমকাই বিমানবন্দরের মাথার আকাশ কালো করে জমতে শুরু করে মেঘ। কলকাতা বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক ম্যানেজমেন্ট-এর জেনারেল ম্যানেজার বরুণকুমার সরকার জানিয়েছেন, ওই সময়ে আইজল এবং গুয়াহাটি থেকে জেট এয়ারওয়েজের দু’টি বিমান নামার জন্য চলে আসে কলকাতার মাথায়। দু’টি বিমানই বিরাটির দিক দিয়ে এসে পর পর প্রধান রানওয়েতে নেমে আসার চেষ্টা করে। কিন্তু কালো মেঘের জন্য তখন দৃশ্যমানতা কমে এসেছিল অনেকটাই। তার সঙ্গে বাধার সৃষ্টি করে ঝোড়ো হাওয়া। নামার চেষ্টা করেও ব্যর্থ হয়ে ওই দু’টি বিমানই মুখ ঘুরিয়ে উড়ে চলে যায় গুয়াহাটি।

বরুনবাবু জানিয়েছেন, এই ঘটনার একটু পরেই বাগডোগরা থেকে কলকাতায় আসে ইন্ডিগোর বিমান। তবে সেটির পাইলট আগে থেকেই বুঝেছিলেন, কলকাতার আবহাওয়া খুব ভাল নয়। তিনি শহরে নামার চেষ্টা না করে বিমান ঘুরিয়ে যাত্রীদের নিয়ে চলে যান ভুবনেশ্বর।

বরুণবাবু জানিয়েছেন, বিকেল তিনটে থেকে মিনিট ১৫-২০ এই সমস্যা চলে। বাকি যে বিমানগুলি ওই সময়ে কলকাতায় আসছিল, তাদের বলা হয় প্রধান রানওয়ের সল্টলেকের দিক থেকে নামতে। পরে কলকাতার আকাশ একটু পরিষ্কার হলে মুখ ঘুরিয়ে চলে যাওয়া তিনটি বিমানই ফিরে আসে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.