Advertisement
২৭ এপ্রিল ২০২৪
West Bengal Weather

সোমে বৃষ্টি বাড়বে দক্ষিণে, সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝোড়ো হাওয়ার দাপট, কলকাতায় কী পূর্বাভাস?

মঙ্গলবারও বৃষ্টি পরিমাণ বাড়তে পারে বলে খবর আবহাওয়া দফতর সূত্রে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। কোথাও কোথাও বৃহস্পতিবারও বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া।

Thunderstorm and rain forecast in parts of South and North Bengal on Monday.

কলকাতা ও শহরতলিতে ঝড়বৃষ্টির পূর্বাভাস। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১১:২৭
Share: Save:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি আরও বাড়তে পারে সোমবার। রবিবার বিকেল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। হালকা বৃষ্টিতে ভিজেছে কলকাতা ও শহরতলি। দক্ষিণের অন্যান্য জেলাতেও ঝড়বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস সোমবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণের সব জেলাতেই আগামী দুই থেকে তিন দিন বৃষ্টি চলবে। বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়াতে।

মঙ্গলবারও বৃষ্টি পরিমাণ বাড়তে পারে বলে খবর আবহাওয়া দফতর সূত্রে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। কোথাও কোথাও বৃহস্পতিবারও বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবারের পর আবহাওয়ার কিছুটা উন্নতি হতে পারে বলে জানিয়েছেন আবহবিদেরা।

সোমবার সারা দিন কলকাতায় মেঘলা আকাশ, বিকেলের দিকে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস জানিয়েছে, ঝড়বৃষ্টির প্রভাবে তাপমাত্রা কিছুটা কমতে পারে।

দক্ষিণের পাশাপাশি ভিজবে উত্তরবঙ্গও। আগামী চার দিন উত্তরের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে সিকিমেও। এ ছাড়া, আগামী ২৪ ঘণ্টায় মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাজস্থান থেকে অসম পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। যা দক্ষিণবঙ্গের উপর দিয়ে বিস্তৃত। এ ছাড়া, উত্তরপ্রদেশ, বিহার, উত্তরবঙ্গ এবং মেঘালয়ের উপর দিয়ে গিয়েছে এই অক্ষরেখা। আরও একটি অক্ষরেখা অবস্থান করছে বিহার থেকে কর্ণাটক পর্যন্ত। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসছে বুধবার। ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং হরিয়ানার উপরে। সব মিলিয়ে রাজ্য জুড়েই ঝড়বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Weather Update Weather News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE