Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Mukul Roy

হাসপাতাল থেকে ছাড়া পেলেন মুকুল রায়, আপাতত থাকতে হবে বিশ্রামে

আপাতত কাঁচরাপাড়ার বাড়িতেই বিশ্রামে থাকবেন মুকুল রায়। তারপর চিকিৎসকরা পরামর্শ অনুসারে স্বাভাবিক কাজকর্মে ফিরতে পারবেন।

TMC leader Mukul Roy was discharged from the hospital

চিকিৎসকরা এক সপ্তাহ বাড়িতেই বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন মুকুলকে। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ২০:২২
Share: Save:

হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হল মুকুল রায়কে। রবিবার সকালে তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার কলকাতার ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস সংলগ্ন এক হাসপাতালে মুকুলের মস্তিষ্কে অস্ত্রোপচার হয় তাঁর। কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক মুকুলকে অসুস্থ অবস্থায় ওই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তাঁকে পরীক্ষা করে চিকিৎসকেরা অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচারের পর তাঁর মাথায় একটি ‘চিপ’ বসানো হয়েছে। ছুটি দেওয়া হলেও, এখনই বাড়ির বাইরে বেরতে পারবেন না তিনি। চিকিৎসকরা এক সপ্তাহ বাড়িতেই বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন মুকুলকে।

পরিবার সূত্রে খবর, আপাতত তিনি কাঁচরাপাড়ার বাড়িতেই বিশ্রামে থাকবেন। তারপর চিকিৎসকরা পরামর্শ দিলে স্বাভাবিক কাজকর্মে ফিরতে পারবেন। গত ফেব্রুয়ারি মাসে স্নায়ুরোগজনিত সমস্যা নিয়ে ওই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল মুকুলকে। তাঁর ঘনিষ্ঠ সূত্রের খবর, স্নায়ুরোগজনিত সমস্যার কারণে মস্তিষ্কে জল জমছিল মুকুলের। বেশ কয়েক বার মস্তিষ্কে জমা জল সাময়িক ভাবে বার করা হয়েছিল। শেষে ফেব্রুয়ারি মাসে যখন চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয় মুকুলকে, তখনই পাকাপাকি সমাধানের জন্য মস্তিষ্কে ‘চিপ’ বসানোর পরিকল্পনার কথা মুকুলের পরিবারকে জানিয়েছিলেন চিকিৎসকরা। পরিবার চিকিৎসকদের কথায় সায় দেওয়ায় মার্চ মাসে অস্ত্রোপচারের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছিল। সেই সিদ্ধান্ত অনুযায়ী অস্ত্রোপচার করে মস্তিষ্কে ‘চিপ’ বসানো হয়েছে মুকুলের। চিকিৎসকদের আশা, ‘চিপ’টি বসানোর ফলে মস্তিষ্কে জল জমার সমস্যা অনেকটাই কমে যাবে মুকুলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE