Advertisement
০৩ মে ২০২৪
KMC Election 2021

KMC Election 2021: মাটিতে তাকিয়ে চলুন, সিন্ডিকেট নিয়ে হুঁশিয়ারির পর প্রার্থীদের উদ্দেশে বার্তা মমতার

কলকাতা পুরভোটে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার শেষের ২৪ ঘণ্টা আগে বৃহস্পতিবার তিনটি সভা করলেন তৃণমূলনেত্রী।

দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ০৬:০২
Share: Save:

উত্তর কলকাতায় সিন্ডিকেট নিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন। আর দক্ষিণ কলকাতায় তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের উদ্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন নমনীয় আচরণের কথা।

কলকাতা পুরভোটে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার শেষের ২৪ ঘণ্টা আগে বৃহস্পতিবার তিনটি সভা করলেন তৃণমূলনেত্রী। কলকাতার দলীয় প্রার্থীদের উদ্দেশে তিনটি সভাতেই তিনি বলেন, ‘‘কাউন্সিলরকে মাটির দিকে তাকিয়ে চলতে হবে। গাড়িতে ঘুমিয়ে থাকলে চলবে না।’’ সেই সঙ্গেই দুর্নীতি ও অস্বচ্ছতা সম্পর্কে দলের ভাবী কাউন্সিলরদের প্রতি তৃণমূলনেত্রীর সতর্কবার্তা, ‘‘অনেকে ভাবে, ৫০টা গাড়ি বানাই। কী দরকার? অনেকে ভাবে, যত (টাকা) পারি জমিয়ে যাই। যাদের কাছে সে টাকা রাখা হয়, মরে গেলে সে টাকাও তো গেল! কী লাভ?’’ বুধবার উত্তর কলকাতার সভায় সিন্ডিকেট নিয়ে হুঁশিয়ারির পরে মমতার এ দিনের এই মন্তব্যও বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে দলের একাংশ।

একই ভাবে উত্তরের পরে দক্ষিণের সভাগুলিতেও এ দিন বিদায়ী মেয়র ফিরহাদ হাকিমকে আগামিদিনের কাজ বুঝিয়ে দিয়েছেন তৃণমূলনেত্রী। একাধিক রাস্তা ও জল এবং নিকাশি নিয়ে নিজের পরিকল্পনা জানিয়ে তাঁর নাম করেই মমতা বলেন, ‘‘ববি, এই কাজগুলি চটপট করে ফেলতে হবে।’’ কলকাতার পরিবেশ রক্ষায় এক কোটি গাছ লাগানোর কথাও বলেছেন মুখ্যমন্ত্রী।

নির্বাচনের প্রার্থী বাছাই পর্বে ফিরহাদের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে দলের অন্দরে গুঞ্জন শুরু হয়েছিল। মমতার উদ্যোগেই তা পরিষ্কার হয়ে যায়। এ বার সম্ভাব্য বোর্ডে তাঁর দায়িত্ব নির্দিষ্ট করে মমতা মেয়রপদে ফিরহাদের ফিরে আসার বার্তা দিচ্ছেন কি না, তা নিয়েও দলের অন্দরে চর্চা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Election 2021 Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE