Advertisement
১৮ এপ্রিল ২০২৪
App Cab

App Cab: জরিমানার নতুন নির্দেশিকা প্রত্যাহারের দাবিতে কলকাতায় বন্ধ ক্যাব-পরিষেবা

মাঝ-সপ্তাহে কাজের দিনে পাক্কা ১২ ঘণ্টা এই কর্মসূচির জেরে সকাল থেকেই পথে ট্যাক্সি এবং অ্যাপ-ক্যাব কম থাকতে পারে।

পরিবহণ ভবন অভিযানের ডাক দিয়েছে এআইটিইউসি-র ট্যাক্সি এবং অ্যাপ-ক্যাব চালক সংগঠন।

পরিবহণ ভবন অভিযানের ডাক দিয়েছে এআইটিইউসি-র ট্যাক্সি এবং অ্যাপ-ক্যাব চালক সংগঠন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৩০
Share: Save:

জরিমানার নয়া সরকারি নির্দেশিকা প্রত্যাহারের দাবিতে আজ, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিষেবা বন্ধ রেখে
পরিবহণ ভবন অভিযানের ডাক দিয়েছে বাম অনুমোদিত এআইটিইউসি-র ট্যাক্সি এবং অ্যাপ-ক্যাব চালক সংগঠন। মাঝ-সপ্তাহে কাজের দিনে পাক্কা ১২ ঘণ্টা এই কর্মসূচির জেরে সকাল থেকেই পথে ট্যাক্সি এবং অ্যাপ-ক্যাব কম থাকতে পারে। যার জেরে ভোগান্তিতে পড়ার আশঙ্কা রয়েছে নিত্যযাত্রীদের। এই কর্মসূচি নেওয়ার আগে সংগঠনের পক্ষ থেকে গত এক সপ্তাহে পরিবহণমন্ত্রীকে চিঠি দেওয়া ছাড়াও পার্ক সার্কাস সাতমাথার মোড়, ধর্মতলার লেনিন মূর্তি এবং গিরিশ পার্কে পরপর বিক্ষোভ-কর্মসূচি করা হয়েছে।

সংগঠনের নেতৃত্বের অভিযোগ, গত চার বছর ধরে ডিজ়েলের মূল্যবৃদ্ধি হলেও ট্যাক্সির ভাড়া বাড়েনি। ক্যাব সংস্থাগুলিও চালকদের প্রাপ্য থেকে কমিশন বাবদ মোটা টাকা কেটে নিচ্ছে। এরই মধ্যে চালু হয়ে গিয়েছে এই নয়া নির্দেশিকা। যেখানে ট্র্যাফিকের সিগন্যাল লাইন পেরিয়ে যাওয়ার জরিমানা ১০০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা করা হয়েছে। স্বাস্থ্য সংক্রান্ত শংসাপত্র না থাকলে জরিমানা দিতে হবে ১০ হাজার টাকা। চালকদের অভিযোগ, আর্থিক প্রতিকূলতার মধ্যে জরিমানার বর্ধিত হার তাঁদের আরও বিপন্ন করে তুলবে। এর ফলে আর্থিক দুর্নীতির পথ আরও প্রশস্ত হতে পারে বলেও তাঁদের আশঙ্কা। এআইটিইউসি-র ট্যাক্সি এবং অ্যাপ-ক্যাব সংগঠনের নেতা নওলকিশোর শ্রীবাস্তব বলেন, ‘‘বাধ্য হয়েই আন্দোলনে নামতে হয়েছে। নতুন জরিমানার কোপে পড়লে চালকদের পথে বসতে হবে। সরকার সমস্যা খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE