Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Kolkata Traffic: জল জমেছে বহু রাস্তায়, ডুবছে গাড়ি, যান চলাচল ব্যাহত শহরের সর্বত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ সেপ্টেম্বর ২০২১ ১২:২৯
শহরের অনেক রাস্তায় ব্যাহত যান চলাচল

শহরের অনেক রাস্তায় ব্যাহত যান চলাচল
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

টানা বৃষ্টিতে জল জমেছে কলকাতার উত্তর থেকে দক্ষিণে বহু রাস্তায়। কোথাও হাঁটু জল, তো কোথাও হাঁটুর উপরে। জল জমায় বহু জায়গায় ডুবছে গাড়ি। তার ফলে ব্যাহত হয়েছে যান চলাচল। পুরসভা বা পুলিশের তরফে কোথাও রাস্তা বন্ধ না করলেও জল জমায় সমস্যা হচ্ছে যাতায়াতের। কোনও রকমে জল পেরিয়েই চলছে যাতায়াত। কোথাও বেশি জল জমায় সেই রাস্তা এড়িয়ে চলতে বাধ্য হচ্ছেন চালকরা।
রবিবার রাত ১২টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত নিকাশি পাম্পিং স্টেশনের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী বেলগাছিয়ায় ১০০ মিলিমিটার (মিমি), ধাপায় ১৪৬ মিমি, মানিকতলায় ৯৮ মিমি, তপসিয়ায় ১৩০ মিমি, ঠনঠনিয়াতে ১০০ মিমি, উল্টোডাঙায় ১২৫ মিমি, বালিগঞ্জে ১২৩ মিমি, চেতলায় ১১৪ মিমি, কালীঘাটে ১২৭ মিমি, যোধপুর পার্কে ১১৭ মিমি, মোমিনপুরে ১১৬ মিমি, বেহালায় ১০২ মিমি ও পামার বাজারে ১২১ মিমি বৃষ্টি হয়েছে।

প্রবল বৃষ্টিতে উত্তর, মধ্য এবং দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। জল জমেছে সল্টলেকেও। পাতিপুকুর, উল্টোডাঙা, কাঁকুরগাছি আন্ডারপাস জলের তলায়। সেন্ট্রাল অ্যাভিনিউ, মহাত্মা গাঁধী রোড, কলেজ স্ট্রিট, আর্মহার্স্ট স্ট্রিট, মুক্তারামবাবু স্ট্রিট জল থইথই। দক্ষিণ কলকাতার সাদার্ন অ্যাভিনিউ, হাঙ্গার ফোর্ড স্ট্রিটেও জল জমে আছে। টালিগঞ্জ থেকে গড়িয়া যাওয়ার রাস্তাতেও হাঁটু জল। মহানায়ক উত্তম কুমার মেট্রোর কাছে গাছ হেলে পড়েছে। বৃষ্টিতে বেহালার বিভিন্ন এলাকার অবস্থাও বেহাল। তার ফলে সমস্যায় পড়েছেন শহরের বাসিন্দারা।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। পাশাপাশি দক্ষিণবঙ্গে সক্রিয় হয়েছে মৌসুমি অক্ষরেখা। এর জেরেই বেড়েছে বৃষ্টির দাপট। তা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সারা দিনই চলবে। সোমবার পূর্ণিমাও রয়েছে। তার ফলে গঙ্গায় ভরা কোটাল হবে। সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৩টে পর্যন্ত লকগেট বন্ধ থাকায় জলযন্ত্রণা থেকে শহরবাসী কখন মুক্তি পাবেন তার নিশ্চয়তা নেই।

আরও পড়ুন

Advertisement