Advertisement
০৪ মে ২০২৪
Kolkata Traffic Police

কালীপুজো পর্যন্ত কলকাতার ট্র্যাফিক মানচিত্রে বড়সড় রদবদল, বিশেষ ভাবে যান নিয়ন্ত্রণ

কলকাতা পুলিশের তরফে কমিশনার বিনীত গোয়েল একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন, কালীপুজোর দিন তো বটেই, তার আগে-পরেও শহরের বেশ কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

Traffic regulation in Kolkata due to Kalipuja issued by Kolkata Police

কালীপুজোয় শহরে যান চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৭:৪৩
Share: Save:

এই বছর কালীপুজো ছুটির দিন রবিবারে পড়লেও শহর কলকাতায় যানজটের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এই পরিস্থিতিতে কালীপুজো এবং তার আগে-পরে কলকাতায় যান চলাচলের গতি স্বাভাবিক রাখতে একাধিক পদক্ষেপ করল কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের তরফে কমিশনার বিনীত গোয়েল একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন, কালীপুজোর দিন তো বটেই, তার আগে পরেও শহরের বেশ কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

কালীপুজোর দিন বিকেল ৪টে থেকে ভোর ৫টা পর্যন্ত উত্তর কলকাতায় রবীন্দ্র সরণি ধরে গালিফ স্ট্রিট থেকে বিকে পাল অ্যাভিনিউ পর্যন্ত মালবাহী গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। পরিস্থিতি পর্যালোচনা করে গালিফ স্ট্রিট ক্রসিং থেকে রবীন্দ্র সরণি ধরে দক্ষিণমুখী সমস্ত গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে। তবে এ ক্ষেত্রে ছাড় দেওয়া হবে প্রতিমা নিয়ে যাওয়া গাড়িগুলিকে।

কালীপুজোর আগের দিন থেকে রবিবার ভোর ৫টা পর্যন্ত মালবাহী গাড়িগুলিকে রবীন্দ্র সরণির পরিবর্তে স্ট্র্যান্ড রোড, নিমতলা ঘাট স্ট্রিট, বিকে পাল অ্যাভিনিউ এবং গিরীশ অ্যাভিনিউ দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। প্রতিমা আনতে যাওয়ার জন্য কুমোরটুলিমুখী গাড়িগুলিকে জেএম অ্যাভিনিউ, বিকে পাল অ্যাভিনিউ এবং অরবিন্দ সরণি দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

প্রতিমা নিয়ে যাওয়া গাড়িগুলিকে শোভাবাজার স্ট্রিট থেকে বাগবাজারের মধ্যে রবীন্দ্র সরণির পশ্চিম দিকে পার্কিং করা যাবে বলে জানিয়েছে পুলিশ। তবে শোভাবাজার স্ট্রিট এবং ডিসি ব্যানার্জি রোডে গাড়ি পার্কিংয়ের অনুমতি দেওয়া হয়নি। কালীপুজোর দিন সকাল ৭টা থেকে পরের দিন ভোর ৪টে পর্যন্ত রবীন্দ্র সরণিতে দক্ষিণমুখী গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে।

অন্য দিকে, রবিবার, কালীপুজোর দিন দু’টি অতিরিক্ত মেট্রো চলবে দক্ষিণেশ্বর-কবি সুভাষ (নিউ গড়িয়া) রুটে। প্রথম বিশেষ মেট্রোটি রাত ১০টায় দক্ষিণেশ্বর স্টেশন থেকে ছাড়বে। যাবে কবি সুুভাষ পর্যন্ত। দ্বিতীয় বিশেষ মেট্রোটি কবি সুভাষ স্টেশন থেকে ছাড়বে রাত ১০টায়। যাবে দক্ষিণেশ্বর পর্যন্ত। তবে দিনের প্রথম মেট্রোর সময় অপরিবর্তিত থাকছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE