Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Fraud Case

Fraud arrested: মন্ত্রীর লেটারহেড তৈরি করে জালিয়াতি, গ্রেফতার দুই

ধৃতদের নাম মৌ গুহ এবং সৌম্যেন্দু মিত্র। রবিবার মৌ-কে আলিপুর আদালতে তোলা হলে বিচারক সাত দিনের পুলিশি হেফাজত দেন।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ০৮:০৪
Share: Save:

বিধায়ক তথা মেয়র পারিষদ দেবাশিস কুমারের আপ্ত সহায়ক হিসাবে পরিচয় দিয়ে মন্ত্রী-বিধায়কদের নামে ভুয়ো লেটারহেড তৈরি এবং বিশ্ব বাংলার জাল লোগো ব্যবহার করে কয়েক লক্ষ টাকা প্রতারণার অভিযোগে এক মহিলা-সহ দু’জনকে গ্রেফতার করেছে টালিগঞ্জ থানার পুলিশ। ধৃতদের নাম মৌ গুহ এবং সৌম্যেন্দু মিত্র। রবিবার মৌ-কে আলিপুর আদালতে তোলা হলে বিচারক সাত দিনের পুলিশি হেফাজত দেন। ধৃতদের থেকে বাজেয়াপ্ত হয়েছে দেবাশিস কুমার, মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম এবং মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের জাল সই করা নথি। প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, ফ্ল্যাট এবং ঋণ পাইয়ে দেওয়ার নাম করে আট জনের থেকে প্রায় ১২ লক্ষ টাকা হাতিয়েছে অভিযুক্ত মৌ। অন্য দিকে, ধৃত সৌম্যেন্দু ওই সব জাল নথি তৈরি করেছিল।

পুলিশ সূত্রের খবর, অভিযোগকারিণী দীপালি মিত্র পেশায় জ্যোতিষী। পুলিশকে দীপালি জানিয়েছেন, মৌয়ের সঙ্গে তাঁর পরিচয় ২০১৯ সালে। সে হাত দেখাতে তাঁর কাছে এসেছিল। দীপালি জানিয়েছেন, তিনি কেন ভাড়া বাড়িতে থাকেন, জানতে চায় মৌ। এর পরে সে নিজেকে দেবাশিস কুমারের আপ্ত সহায়ক হিসেবে পরিচয় দিয়ে জানায়, দীপালিকে হাউজ়িং ডেভেলপমেন্ট বোর্ডের ফ্ল্যাট পাইয়ে দেবে। এর জন্য প্রায় এক লক্ষ টাকা নেয়। একই সঙ্গে মৌ জানায়, ওই ফ্ল্যাটের জন্য দেবাশিসবাবু টাকা নেবেন না। বিনিময়ে অভিযোগকারীর থেকে মৌ একটি সোনার চেন নেয়। এর পাশাপাশি দীপালির স্বামীকে ঋণ পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে ৫৫ লক্ষ টাকা মঞ্জুরও করে সে। এমনকি দীপালির এক আত্মীয়কে মৌ জানায়, তাঁকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কোটায় কেএমডিএ-র ফ্ল্যাট পাইয়ে দেবে। এর জন্য প্রায় ৮৮ হাজার টাকা নেয়।

তদন্তকারীরা জানিয়েছেন, বিশ্বাস অর্জন করতে কখনও মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের লেটারহেড জাল করেছে অভিযুক্ত সৌম্যেন্দু। কখনও ফ্ল্যাট পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে জাল করা হয়েছে ফিরহাদ হাকিমের সই। অভিযোগ, দেবাশিস কুমারের জাল সই করা চিঠিও দেওয়া হয়েছিল। সব দেখে অভিযোগকারীর সন্দেহ হলে তিনি গত শুক্রবার থানায় যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Case arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE