Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Child theft

Banjara gang: শিশু কোলে ঢুকে চুরি, সক্রিয় বানজ়ারা গ্যাং

ধৃত এক মহিলার কোলে একটি শিশু এবং অন্য জনের কাছে ছ’বছরের একটি শিশু ছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ০৭:১৯
Share: Save:

শহরে ফের সক্রিয় বানজ়ারা গ্যাং। তবে এ বার চুরির কিছু ক্ষণের মধ্যেই ওই দলের দুই মহিলা সদস্যকে গ্রেফতার করেছে চিৎপুর থানার পুলিশ। বৃহস্পতিবার দুপুরে চিৎপুর থানা এলাকার পাইকপাড়া ফার্স্ট রো থেকে তাদের গ্রেফতার করা হয়। ধৃতদের শুক্রবার শিয়ালদহ আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজত দেন।

পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম সীমা দাস এবং রচনা দাস। দু’জনেরই বাড়ি পশ্চিম মেদিনীপুরে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে চুরি যাওয়া লক্ষাধিক টাকা মূল্যের সোনা ও রুপোর গয়না। ধৃত এক মহিলার কোলে একটি শিশু এবং অন্য জনের কাছে ছ’বছরের একটি শিশু ছিল।

পুলিশ জানিয়েছে, এই দলের মহিলা সদস্যেরা কোলে শিশু নিয়ে ভিক্ষে করে বেড়ায়। আর সুযোগ পেলে কোনও বাড়িতে ঢুকে দামি জিনিসপত্র চুরি করে। তদন্তকারীরা জানান, বৃহস্পতিবার ওই ভাবেই পাইকপাড়া ফার্স্ট রো-এর একটি বাড়িতে ঢুকে সোনা-রুপোর গয়না হাতিয়ে নেয় সীমা ও রচনা। গৃহকর্ত্রী সেই সময়ে শৌচাগারে ছিলেন। তিনি বেরিয়ে ওই দুই মহিলাকে শিশু-সহ বাড়ি থেকে বেরোতে দেখে চিৎকার শুরু করেন। তাদের ধাওয়াও করেন। পরে স্থানীয় থানার পুলিশ দুই অভিযুক্তকে খুঁজে বার করে গ্রেফতার করে।

পুলিশ সূত্রের খবর, গত বছর পুজোর মুখে ঠিক একই কায়দায় এন্টালি, নারকেলডাঙা, ফুলবাগান থানা এলাকার বিভিন্ন বাড়ি থেকে দিনের বেলায় জিনিসপত্র চুরি করতে শুরু করেছিল এই বানজ়ারা গ্যাং। তদন্তে নেমে চক্রের কয়েক জন সদস্যকে গ্রেফতারও করে পুলিশ। তদন্তকারীদের দাবি, চলতি বছরে ফের পুজোর আগে এই চক্রটি যে আবার মাথাচাড়া দিয়ে উঠেছে, চিৎপুরের ঘটনা থেকেই তা স্পষ্ট। তবে এখনও পর্যন্ত চিৎপুর ছাড়া শহরের আর কোথাও এই দলের কার্যকলাপ জানা যায়নি বলেই পুলিশ সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child theft Chitpur Road Paikpara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE