Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Uber

App cab: পেট্রল-ডিজেলের দাম বাড়ায় কলকাতায় ১২ শতাংশ পর্যন্ত ভাড়া বৃদ্ধি পাবে, জানাল উব্‌র

৬ এপ্রিল পরিবহণ সচিবের সঙ্গে ক্যাব সংস্থার প্রতিনিধিদের বৈঠকে চালক সংগঠনের প্রতিনিধিদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ০৫:৩২
Share: Save:

পেট্রল-ডিজ়েলের দাম বাড়ায় এসি না চালানো নিয়ে যাত্রী ও ক্যাবচালকদের মধ্যে সমস্যা বহু দিনের। তারই সমাধানে শহরে ১২ শতাংশ ভাড়া বৃদ্ধির কথা জানাল উব্‌র। শনিবার সংস্থার কেন্দ্রীয় পরিচালন বিভাগের প্রধান নীতীশ ভূষণ জানিয়েছেন, পেট্রল-ডিজ়েলের মূল্যবৃদ্ধির ফলে চালকদের সমস্যা শুনে তাঁরা কলকাতায় ১২ শতাংশ পর্যন্ত ট্রিপ পিছু ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছেন। আগামী কয়েক সপ্তাহ তেলের মূল্যবৃদ্ধির দিকে নজর রেখে পরবর্তী পদক্ষেপ করা হবে বলেও জানান তিনি।

তবুও চালকেরা এসি না চালালে অভিযোগ জানানোর সুযোগ থাকবে বলে সংস্থার সেফটি কমিউনিকেশন বিভাগের প্রধান আকাশ আগরওয়াল জানিয়েছেন। যদিও এ দিনের সিদ্ধান্তে সন্তুষ্ট নন বিভিন্ন অ্যাপ-ক্যাবচালক সংগঠনের নেতৃত্ব। তাঁরা জানাচ্ছেন, ভাড়া বৃদ্ধির পরে কিলোমিটার পিছু ভাড়া ১১ টাকা থেকে ১৪ টাকার কাছাকাছি ঠেকতে পারে। তাঁদের দাবি, কিলোমিটার পিছু ভাড়া অন্তত ২২-২৩ টাকা না হলে এসি চালানোর খরচে কুলিয়ে ওঠা মুশকিল।

সরকারি নির্দেশিকা নিয়ে ৬ এপ্রিল পরিবহণ সচিবের সঙ্গে ক্যাব সংস্থার প্রতিনিধিদের বৈঠকে চালক সংগঠনের প্রতিনিধিদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। এআইটিইউসি-র অ্যাপ-ক্যাব সংগঠনের নেতা নওলকিশোর শ্রীবাস্তব ও ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ডের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় জানান, ভাড়া ও কমিশন নিয়ে স্বচ্ছতা আনুক সংস্থাগুলি। সিটুর তরফে ইন্দ্রজিৎ ঘোষ কমিশন কমানোর কথা বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uber Diesel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE