Advertisement
০৩ মে ২০২৪
Road Safety Lessons

পথ-বিধি মেনে চলতে পাঠ গাড়ির চালকদেরও 

শ্যামবাজার ট্র্যাফিক গার্ডের তরফে মিল্ক কলোনিতে একটি বেসরকারি বাসস্ট্যান্ডে চালকদের ‘ব্লাইন্ড স্পট’ নিয়ে সচেতন করা হয়েছে। চালকের একদম সামনের অংশকে ব্লাইন্ড স্পট বলা হয়।

An image of Traffic Police

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ০৬:০২
Share: Save:

বেহালায় সাম্প্রতিক দুর্ঘটনায় আট বছরের ছাত্রের মৃত্যুর পরে পড়ুয়া থেকে শুরু করে অভিভাবকদের ট্র্যাফিক সচেতনতার উপরে জোর দিয়েছেন পুলিশকর্তারা। কিন্তু সেখানেই থেমে থাকতে রাজি নন তাঁরা। তাই এ বার গাড়ি, অটো এবং বাসচালকেরাও যাতে পথের সুরক্ষা-বিধি মেনে চলেন, তার জন্য তাঁদেরও সচেতনতা বৃদ্ধির কাজ শুরু করল শহরের বিভিন্ন ট্র্যাফিক গার্ড। ইতিমধ্যেই টালিগঞ্জ, শ্যামবাজার, জোড়াবাগান ট্র্যাফিক গার্ডের তরফে অটোচালক থেকে শুরু করে বিভিন্ন গাড়ির চালকদের ওই পাঠ দেওয়া হচ্ছে।

সূত্রের খবর, শ্যামবাজার ট্র্যাফিক গার্ডের তরফে মিল্ক কলোনিতে একটি বেসরকারি বাসস্ট্যান্ডে চালকদের ‘ব্লাইন্ড স্পট’ নিয়ে সচেতন করা হয়েছে। চালকের একদম সামনের অংশকে ব্লাইন্ড স্পট বলা হয়। অভিযোগ, সেখান দিয়ে কেউ রাস্তা পারাপার করলে চালকের পক্ষে তা দেখা সম্ভব হয় না। তাই বলা হয়েছে, গাড়ি ছাড়ার আগে ওই জায়গায় গিয়ে দেখতে হবে, কেউ ব্লাইন্ড স্পট দিয়ে রাস্তা পেরোচ্ছেন কি না। শহরে বেপরোয়া ভাবে গাড়ি চালানোর সব চেয়ে বেশি অভিযোগ ওঠে অটোর বিরুদ্ধে। ট্র্যাফিক গার্ডগুলির তরফে অটোচালকদের উপরে যান নিয়ন্ত্রণের সাময়িক দায়িত্ব দেওয়া হয়েছে যাতে তাঁরা নিজেরা বুঝতে পারেন, বেপরোয়া ভাবে গাড়ি চালালে দুর্ঘটনার আশঙ্কা কতটা বৃদ্ধি পায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Law Kolkata Traffic Police Kolkata Traffic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE