Advertisement
২৩ জুন ২০২৪
Rain in Kolkata

বুধের দুপুরে ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতায়, সঙ্গে ঝড়, শহরের ১১টি রাস্তা জলমগ্ন, তীব্র যানজট

বুধবার দুপুর দেড়টা নাগাদ কলকাতার বিভিন্ন অংশে শুরু হয় বৃষ্টি। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া প্রবাহিত হয়েছে।

image of rain

জলমগ্ন কলকাতার রাস্তা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৬:১৫
Share: Save:

ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতায়। সঙ্গে ঝোড়ো হাওয়া। তার জেরে বুধবার দুপুরে বিপর্যস্ত জনজীবন। কলকাতার অন্তত ১১টি রাস্তায় জমল জল। তৈরি হল তীব্র যানজট। কলকাতার আশপাশের জেলাতেও হয়েছে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বুধবার দুপুর দেড়টা নাগাদ কলকাতার বিভিন্ন অংশে শুরু হয় বৃষ্টি। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া প্রবাহিত হয়েছে। ঝমঝমিয়ে বৃষ্টির কারণে কলকাতার চিত্তরঞ্জন অ্যাভিনিউ, মহাত্মা গান্ধী রোড, স্ট্র্যান্ড রোড, নেতাজি সুভাষ স্ট্রিট (ক্লাইভ স্ট্রিট), ব্রেবর্ন রোড, এজেসি বোস রোড, লালবাজার স্ট্রিট, পার্ক স্ট্রিট, থিয়েটার রোড, বিধান সরণি, আমহার্স্ট স্ট্রিটে জল জমেছে। গরমের ছুটির কারণে বন্ধ রয়েছে স্কুল, কলেজ। সে কারণে স্কুল, কলেজ ফেরত পড়ুয়াদের তেমন সমস্যায় পড়তে হয়নি। দুপুরে বৃষ্টির কারণে অফিস যাতায়াতে সমস্যা হয়নি নিত্যযাত্রীদের। তবে অনেকেই টিফিন খেতে বেরিয়ে আটকে পড়েন। অসময়ের বৃষ্টিতে পথচারীরাও সমস্যায় পড়েন।

কলকাতার বহু রাস্তায় জল জমার কারণে যান চলাচল বিঘ্নিত হয়েছে। কোথাও কোথাও তৈরি হয়েছে তীব্র যানজট। শহরের রাস্তায় জল জমার কারণে আবার প্রশ্নের মুখে পুরসভা। নিকাশি ব্যবস্থা নিয়েও প্রশ্ন তুলেছেন শহরবাসীদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE