Advertisement
১১ মে ২০২৪
Weather Forecast

Kolkata Weather: রাত থেকে কলকাতায় নাগাড়ে বৃষ্টি, সারা দিন রাজ্য জুড়ে নিম্নচাপের বৃষ্টির সম্ভাবনা

কলকাতায় শনিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ০৮:৫৭
Share: Save:

শুক্রবার সন্ধ্যার পর থেকে দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা ও তাঁর পার্শ্ববর্তী অঞ্চলে। শনিবারও এই বৃষ্টির দাপট চলবে বলেই জানিয়েছে আবহওয়া দফতর। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে এই বৃষ্টি বলে আবহওয়া দফতর সূত্রে খবর। নিম্নচাপ আপাতত ভূখণ্ডের দিকে সরে ওড়িশা ও অন্ধ্রমুখী হয়েছে। তবু তার প্রভাবে রাজ্যে আকাশের মুখ সারা দিনই ভার থাকবে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় হতে পারে ভারী বৃষ্টি।

শুক্রবার সন্ধ্যার পর থেকে সারা রাত ধরে দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা ও তার পার্শ্ববর্তী অংশে। ফলে বেশ কয়েকটি জায়গায় জল জমে গিয়েছে। শহরে এই বৃষ্টি চলবে শনিবারও। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা ও তার পার্শ্ববর্তী অংশে শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই সময়ে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস।

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া দফতর। দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও দুই বর্ধমানে শনিবার সারা দিনই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের পাঁচ জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টির দাপট কম থাকবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE