Advertisement
০৭ মে ২০২৪
Kolkata Weather Today

আসন্ন শীত! কলকাতায় পারদের পতন অব্যাহত, সোমবার আরও ১ ডিগ্রি কমে গেল তাপমাত্রা

শীতের আমেজ বজায় রেখে সোমবার এবং মঙ্গলবার রাতের তাপমাত্রা বেশ খানিকটা কমবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। তাপমাত্রার এই হেরফের জানান দিচ্ছে, জাঁকিয়ে শীত পড়তে আর বেশি দেরি নেই।

কলকাতায় আরও ১ ডিগ্রি কমল তাপমাত্রা।

কলকাতায় আরও ১ ডিগ্রি কমল তাপমাত্রা। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ০৮:৫২
Share: Save:

কলকাতায় আরও ১ ডিগ্রি কমল তাপমাত্রা। শীতের আমেজ বজায় রেখে সোমবার এবং মঙ্গলবার রাতের তাপমাত্রা বেশ খানিকটা কমবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রার হেরফের জানান দিচ্ছে, জাঁকিয়ে শীত পড়তে আর বেশি দেরি নেই।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে যা ৩ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯.৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। স্বাভাবিকের চেয়ে তা ১ ডিগ্রি কম। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। সোমবার তা আরও ১ ডিগ্রি কমেছে। তাপমাত্রা কমেছে দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও।

এ ছাড়া, সোমবার সারাদিন মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে, পূর্বাভাস হাওয়া অফিসের। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। গত ২৪ ঘণ্টাতেও বৃষ্টি হয়নি।

হাওয়া অফিস জানিয়েছে, সোমবারের পর মঙ্গলবারও তাপমাত্রার পতন অব্যাহত থাকবে। মঙ্গলবার পর্যন্ত রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে মঙ্গলবারের পর পরবর্তী ৩ দিন তাপমাত্রার হেরফের হবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা এবং পশ্চিমের জেলাগুলিতেও আগামী কয়েক দিনে শীতের দাপট বাড়তে পারে।

আবহবিদদের মতে, পশ্চিমী ঝঞ্ঝার কারণে বাংলায় উত্তুরে হাওয়া বাধা পাচ্ছিল। কিন্তু ঝঞ্ঝা কেটে যাওয়ায় পশ্চিমবঙ্গেও উত্তুরে হাওয়া প্রবেশ করতে শুরু করছে। ফলে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ উভয় ক্ষেত্রেই তাপমাত্রা ক্রমে নামতে থাকবে। উত্তরে পাহাড় লাগোয়া এলাকায়, বিশেষত সিকিমে হতে পারে তুষারপাতও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE