Advertisement
০৫ মে ২০২৪
kolkata weather

বছর প্রায় শেষ হতে চলল, কিন্তু জাঁকিয়ে শীত পড়বে কবে থেকে? জানিয়ে দিল হাওয়া অফিস

বিগত কয়েক দিনে শীত-শীত ভাব অনুভূত হলেও আগামী কয়েক দিনের মধ্যে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তার পর কি তাপমাত্রা কমবে?

তবে আগামী ২ দিন সকালের দিকে কুয়াশার চাদরে ঢাকা থাকবে রাজ্য।

তবে আগামী ২ দিন সকালের দিকে কুয়াশার চাদরে ঢাকা থাকবে রাজ্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ০৯:০৯
Share: Save:

নতুন বছর পড়তে আর বেশি দেরি নেই। দরজায় কড়া নাড়ছে বড়দিন। বছর শেষে শীতের কনকনে আমেজের প্রত্যাশা রয়েছে রাজ্যবাসীরাও। তাপমাত্রার পারদ বিগত কয়েক দিন ঊর্ধ্বমুখী থাকলেও বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বুধবারের তুলনায় সামান্য কমেছে। আলিপুর আবহাওয়া অফিস সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় সামান্য কম।

বুধবার এই তাপমাত্রা ছিল ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। দিনের বেলা কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস কম।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী আরও ১ দিন শীত-শীত ভাব অনুভূত হবে রাজ্যে। তার পর উত্তুরে হাওয়ার তীব্রতা কমে আসবে রাজ্যে। তাপমাত্রার পারদ ওঠানামায় এর প্রভাব পড়বে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় আগামী কয়েক দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে আগামী ২ দিন সকালের দিকে কুয়াশার চাদরে ঢাকা থাকবে রাজ্য। রোদ ওঠার সঙ্গে সঙ্গে সেই কুয়াশা ধীরে ধীরে কেটেও যাবে। আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE