Advertisement
১৯ জুলাই ২০২৪
Bomb Fear

রজ্জুতে বোমাভ্রম! বিজেপি অফিসের সামনে পড়ে থাকা গোলক নিয়ে হুলস্থুল, সন্দেহ নিরসন করল পুলিশ

রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগ খতিয়ে দেখতে রবিবার রাত ৯টা নাগাদ মাহেশ্বরী ভবনে ঘরছাড়াদের সঙ্গে দেখা করতে গিয়েছিল দিল্লি থেকে আসা বিজেপির চার সদস্যের প্রতিনিধি দল। তার পরেই মাহেশ্বরী ভবনের অদূরে বোমাতঙ্ক ছড়ায়।

রাস্তার ডিভাইডারে সুতলি বোমার মতো বস্তু পড়ে।

রাস্তার ডিভাইডারে সুতলি বোমার মতো বস্তু পড়ে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ২৩:৩৬
Share: Save:

ভোট পরবর্তী সন্ত্রাসের ঘটনায় ‘আক্রান্ত ও ঘরছাড়া’দের ঠিকানা কলকাতার মাহেশ্বরী ভবনের অদূরে বোমাতঙ্কে হুলস্থুল কাণ্ড বেধেছিল রবিবার সন্ধ্যায়। কলকাতা পুলিশ জানাল, রাস্তার ডিভাইডারে সুতলি বোমার মতো যে বস্তু পড়েছিল, তা বোমা নয়!

রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগ খতিয়ে দেখতে রবিবার রাত ৯টা নাগাদ মাহেশ্বরী ভবনে ঘরছাড়াদের সঙ্গে দেখা করতে গিয়েছিল দিল্লি থেকে আসা বিজেপির চার সদস্যের প্রতিনিধি দল। তার পরেই মাহেশ্বরী ভবনের অদূরে বোমাতঙ্ক ছড়ায়। কাছেই মুরলীধর সেন লেন। যেখানে রাজ্য বিজেপির দফতর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কলকাতা পুলিশের বিশেষ দল। আসে বম্ব স্কোয়াডও। সন্দেহজনক বস্তুটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যায় তারা। স্নিফার ডগ এনেও ঘটনাস্থলের আশপাশে তল্লাশি চালানো হয়। পরে লালবাজার জানায়, আদৌ বোমা নয়।

প্রসঙ্গত, রবিবার রাজ্যে বিজেপির যে কেন্দ্রীয় দল এসেছে, সেই দলে রয়েছেন চার সাংসদ। বোমাতঙ্কের পর প্রতিনিধি দলের সদস্য ত্রিপুরার সাংসদ বিপ্লব দেব বলেন, ‘‘বাংলায় যে আইনশৃঙ্খলা বলে কিছু নেই, তা এ ঘটনা থেকেই স্পষ্ট। বাংলা জুড়ে তৃণমূলের গুন্ডারাজ চলছে, তাই বিরোধিতা করলেই বোমা, গুলি দিয়ে শায়েস্তার চেষ্টা করা হচ্ছে।’’ অভিযোগ উড়িয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেছিলেন, ‘‘এ সব সাজানো নাটক! ভোটের হারের লজ্জা ঢাকতে বিজেপি এখন এ রকম অনেক নাটক করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police police investigation Kolkata bomb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE