Advertisement
০৭ মে ২০২৪
Whats APP

এই মেসেজ শেয়ার করলেই হ্যাক হতে পারে হোয়াটসঅ্যাপ, সতর্ক বার্তা কলকাতা পুলিশের

পুলিশের মতে, বর্তমানে নেটমাধ্যমে বিভিন্ন জালিয়াতি চক্র চলে। সেখানে লোভনীয় অফার দেখে অনেকে সেই ফাঁদে পা দেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ২৩:৫৫
Share: Save:

'সাবধান! আপনার হোয়াটসঅ্যাপ হ্যাক হতে পারে’। মোবাইল ফোন ব্যবহারকারীদের সতর্ক করে এমনটাই জানাল কলকাতা পুলিশ। তাদের মতে, একটি মেসেজ মোবাইল ফোন বা হোয়াটসঅ্যাপে ঘুরছে। ওই মেসেজে একটি কোড দেওয়া আছে। মেসেজটি শেয়ার করার কথাও বলা হচ্ছে। যদি কোনও ব্যক্তি সেটি শেয়ার করেন তবে তাঁর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হওয়ার আশঙ্কা রয়েছে।

শুক্রবার কলকাতা পুলিশের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করা হয়। ওই ছবিতে একটি লিঙ্ক এবং নম্বর কোড দেখা গিয়েছে। যা নিয়ে সতর্ক করে কলকাতা পুলিশ। সচেতনতার জন্য নেটমাধ্যমে তারা জানায়, '৫৫৪-৪১০ কোড উল্লিখিত কোনও লিঙ্ক ফোনে এলে শেয়ার করবেন না। পরিচিত কেউ পাঠালেও না। তার কারণ কিছু জালিয়াত এই পদ্ধতিতে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক করতে পারে'। এ নিয়ে বেশ কিছু অভিযোগ জমা পড়েছে বলেও জানিয়েছে কলকাতা পুলিশ। তাই ওই কোড-সহ কোনও লিঙ্ক মোবাইল ফোনে এলে তা অন্যকে শেয়ার করতে নিষেধ করছে পুলিশ।

পুলিশের মতে, বর্তমানে নেটমাধ্যমে বিভিন্ন জালিয়াতি চক্র সক্রিয়। একাধিক বিশ্বস্ত সংস্থার নাম করে ব্যবহারকারীদের লোভনীয় অফার দেওয়া হয়। অনেকে সেই ফাঁদে পা দেন। পরে দেখা যায় ওই ব্যক্তির মোবাইলে থাকা গোপনীয় তথ্য চুরি হয়ে গিয়েছে। অনেকে আবার আর্থিক প্রতারণার শিকারও হন। তাই অজানা সূত্র থেকে পাওয়া কোনও লিঙ্ক শেয়ার না করাই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police Whats APP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE