Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bhatpara Violence

Bharpara: ‘বাংলায় আগুন জ্বলছে, নেভানোর চেষ্টা দেখছি না’, এ বার রাজ্যপালের টুইটে ভাটপাড়া

রবিবার ভাটপাড়ার এক নম্বর কুলি লাইন এলাকায় এক জুটমিল শ্রমিককে লক্ষ করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১৯:৪২
Share: Save:

উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় বোমাবাজিতে তরুণের মৃত্যুর ঘটনায় ফের রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবার ভাটপাড়ার এক নম্বর কুলি লাইন এলাকায় এক জুটমিল শ্রমিককে লক্ষ করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। তাঁর নাম জেপি যাদব। পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণে তাঁর ধড় থেকে মাথা আলাদা হয়ে যায়।

রবিবার সন্ধ্যায় রাজ্যপাল টুইটে লেখেন, ‘পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা আরও একটি ২৫ বছরের তরুণের জীবন নিয়ে নিল। আজ বেলা সাড়ে ৩টে নাগাদ ভাটপাড়া পুরসভার ১ নম্বর ওয়ার্ডের কয়লাডিপো মোড়ে বোমা হামলায় ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই তরুণের। বাংলায় যেখানে আগুন জ্বলছে, সেখানে আগুন নেভাতে পুলিশের কোনও চেষ্টার লক্ষণ দেখছি না’। টুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশকেও জুড়ে দেন তিনি।

এ দিকে, মৃত জেপি যাদবকে তাঁদের সমর্থক বলে দাবি করেছেন বিজেপি সাংসদ অর্জুন সিংহ। তিনি এর পিছনে তৃণমূলের ‘চক্রান্ত’ দেখছেন। তৃণমূল যদিও বিষয়টি অস্বীকার করে বলেছে, এটা বিজেপি-র গোষ্ঠীদ্বন্দ্বেরই ফল। যে দুষ্কৃতী বোমা ছুড়েছিল, সেও জখম হয়েছে। তাকে আটক করেছে ভাটপাড়া থানার পুলিশ।

নির্বাচনের পর থেকেই ভাটপাড়া ও জগদ্দলে দুষ্কৃতীদের বোমার লড়াই ঘিরে তৃণমূল-বিজেপির কাজিয়া অব্যাহত। শুক্রবারও রাতভর বোমাবাজি চলে ভাটপাড়ার পালঘাট রোডের পুরানি বাজারে। দফায় দফায় চলা ওই গোলমাল থামাতে গিয়ে দুষ্কৃতীদের বোমার লক্ষ্য হয়ে যায় পুলিশ। বোমার স্‌প্লিন্টারের আঘাতে জখম হন ভাটপাড়া থানার দুই পুলিশকর্মী অভিজিৎ ঘোষ ও প্রসেনজিৎ বিশ্বাস। ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়। পুলিশও শূন্যে ৬ রাউন্ড গুলি চালায় বলে খবর। ঘটনায় জড়িত সন্দেহে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবারই ভোট পরবর্তী হিংসা নিয়ে একাধিক টুইট করেন রাজ্যপাল। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানতে সোমবার নতুন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে তলব করেন তিনি। ঠিক এক মাসে আগে রাজ্যে নির্বাচন শেষ হওয়ার ঠিক অব্যবহিত পরেই অধুনা-প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে ডেকেছিলেন ধনখড়।রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইটারে একটি বিবৃতিও জারি করেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar Bhatpara Bhatpara Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE