Advertisement
০৬ মে ২০২৪
Zareen Khan

সলমনের নায়িকা হাজিরা দিতে কলকাতার আদালতে, বহু লক্ষ টাকা প্রতারণার অভিযোগে তলব করে কোর্ট

এর আগেও এক বার কলকাতার নিম্ন আদালতে হাজিরা দিয়েছিলেন ‘বীর’ সিনেমার নায়িকা জ়ারিন। ২০১৮ সালের ঘটনায় তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছিল একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা।

image of zareen khan

গাড়ি থেকে নেমে আদালতে ঢুকে যান জ়ারিন খান। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৬
Share: Save:

১২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছিল। নারকেলডাঙার সেই মামলায় মঙ্গলবার কলকাতার শিয়ালদহ আদালতে উপস্থিত হলেন অভিনেত্রী জ়ারিন খান। পরনে নীল টিশার্ট। মুখে মাস্ক। সাংবাদিকদের প্রশ্নের জবাব না দিয়েই গাড়ি থেকে নেমে আদালতের ভিতরে চলে যান সলমন খানের সহ-অভিনেত্রী।

এর আগেও এক বার কলকাতার নিম্ন আদালতে হাজিরা দিয়েছিলেন ‘বীর’ সিনেমার নায়িকা জ়ারিন। ২০১৮ সালের ঘটনায় তাঁর বিরুদ্ধে নারকেলডাঙা থানায় প্রতারণার অভিযোগ করেছিল একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা। সেপ্টেম্বরে নায়িকার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল শিয়ালদহ কোর্ট। মঙ্গলবার আবার হাজিরা দিলেন জ়ারিন।

২০১৮ সালে কলকাতা ও উত্তর ২৪ পরগনার বিভিন্ন পুজোমণ্ডপ উদ্বোধন এবং ছ’টি অনুষ্ঠান করতে আসার কথা ছিল ‘হাউসফুল ২’-খ্যাত অভিনেত্রী জ়ারিনের। বলিউড অভিনেত্রীকে কলকাতায় আনার দায়িত্ব নিয়েছিল একটি সংস্থা। ওই সংস্থার অভিযোগ, শহরে আসার জন্য জ়ারিন এবং তাঁর ম্যানেজারকে অগ্রিম হিসাবে প্রায় ১২ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। ন’ লক্ষ টাকা নগদে এবং তিন লক্ষ টাকা তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হয়েছিল। সংস্থার তরফে আরও জানানো হয়, যে দিন অনুষ্ঠান করতে আসার কথা ছিল, সে দিন পর পর অভিনেত্রীকে ছ’টি বিমানের টিকিট কেটে দেওয়া হয়েছে। সব ক’টি বিমানই তিনি মিস করেন। অনুষ্ঠানের জন্য অপেক্ষা করছিলেন মন্ত্রী, বিশিষ্টজনেরা। কিন্তু তিনি আসেননি। পরে ম্যানেজারের মাধ্যমে হুমকি দেন বলে অভিযোগ সংস্থার।

image of zareen khan

আদালত থেকে বার হচ্ছেন জ়ারিন খান। — নিজস্ব চিত্র।

সংস্থার আরও অভিযোগ, অনুষ্ঠান করতে না এলেও তাঁরা ওই টাকা ফেরত দেননি। সংস্থার দাবি, শুধু অভিনেত্রীকে আনা ছাড়াও সে সময় প্রচারের কাজে কয়েক লক্ষ টাকা খরচ হয়। গত বছর জুন মাসে জ়ারিনের ম্যানেজার অঞ্জলি গৌতম অথাকে তদন্তে সহযোগিতার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশ অনুযায়ী, মাসে এক বার কলকাতায় হাজিরা দেওয়ার কথা ছিল অঞ্জলির। সেই সময় অঞ্জলির আইনজীবী আদালতে জানান, তাঁর মক্কেল ওই মামলায় প্রধান অভিযুক্ত নন। তবে তদন্তে সহযোগিতার আশ্বাস দেন তিনি। আইনজীবী আরও অভিযোগ তোলেন, মামলায় প্রধান অভিযুক্ত তদন্তে সহযোগিতা করছেন না। এই ঘটনার বছরখানেক পর অভিযুক্ত জ়ারিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে শিয়ালদহ আদালত।

২০১০ সালে ‘বীর’ ছবিতে সলমনের বিপরীতে প্রথম ছবি জ়ারিনের। তার পরে ‘হাউসফুল ২’, ‘হেট স্টোরি ৩’-এর মতো ছবিতে কাজ করেছেন তিনি। যদিও তেমন ভাবে দাগ কাটতে পারেননি। তাঁর শেষ ছবি ‘হম ভি আকেলে তুম ভি আকেলে’ মুক্তি পেয়েছিল বছর দুয়েক আগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zareen Khan Salman Khan Court Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE