Advertisement
১৬ মে ২০২৪
Bollywood Fraud

১২ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ, কলকাতায় গ্রেফতারি পরোয়ানা জারি সলমনের নায়িকার বিরুদ্ধে

২০১৮ সালে কলকাতায় একাধিক পুজোমণ্ডপ উদ্বোধন এবং অনুষ্ঠান করতে আসার কথা ছিল বলিউড অভিনেত্রী জ়ারিন খানের। সেই কারণে অগ্রিম ১২ লক্ষ টাকা নিয়েছিলেন অভিনেত্রী ও তাঁর ম্যানেজার।

Zareen Khan and Salman Khan.

জ়ারিন খান ও সলমন খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১০:১১
Share: Save:

আইনি জটে বলিউড অভিনেত্রী জ়ারিন খান। ১২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে ‘বীর’ খ্যাত অভিনেত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল শিয়ালদহ আদালত। খবর, একাধিক অনুষ্ঠানের জন্য অগ্রিম টাকা নিয়েও রাজ্যে আসেননি সলমন খানের নায়িকা। একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে নারকেলডাঙা থানা। ২০১৮ সালের দায়ের করা সেই মামলায় জ়ারিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত।

২০১৮ সালে কলকাতা ও উত্তর ২৪ পরগনার বিভিন্ন পুজোমণ্ডপ উদ্বোধন এবং ছ’টি অনুষ্ঠান করতে আসার কথা ছিল ‘হাউসফুল ২’, ‘হেট স্টোরি ৩’-খ্যাত অভিনেত্রী জ়ারিনের। বলিউড অভিনেত্রীকে কলকাতায় আনার দায়িত্ব নিয়েছিল একটি সংস্থা। কিন্তু সেই সময় কোনও কারণবশত শহরে অনুষ্ঠান করতে আসতে পারেননি নায়িকা। ওই সংস্থার অভিযোগ, শহরে আসার জন্য জ়ারিন এবং তাঁর ম্যানেজারকে অগ্রিম হিসাবে প্রায় ১২ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। কিন্তু অনুষ্ঠান করতে না আসা সত্ত্বেও তাঁরা ওই টাকা ফেরত দেননি। সংস্থার দাবি, শুধু অভিনেত্রীকে আনা ছাড়াও সে সময় প্রচারের কাজে কয়েক লক্ষ টাকা খরচ হয়। গত বছর জুন মাসে জ়ারিনের ম্যানেজার অঞ্জলি গৌতম অথাকে তদন্তে সহযোগিতার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশ অনুযায়ী, মাসে এক বার কলকাতায় হাজিরা দেওয়ার কথা ছিল অঞ্জলির। সেই সময় অঞ্জলির আইনজীবী আদালতে জানান, তাঁর মক্কেল ওই মামলায় প্রধান অভিযুক্ত নন। তবে তদন্তে সহযোগিতার আশ্বাস দেন তিনি। আইনজীবী আরও অভিযোগ তোলেন, মামলায় প্রধান অভিযুক্ত আদপে তদন্তে সহযোগিতা করছেন না। এই ঘটনার বছর খানেক পর অভিযুক্ত জ়ারিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল শিয়ালদহ আদালত।

২০১০ সালে ‘বীর’ ছবির মাধ্যমে সলমনের সঙ্গে জুটি বেঁধে বলিউডে আত্মপ্রকাশ করেন জ়ারিন। তার পরে ‘হাউসফুল ২’, ‘হেট স্টোরি ৩’-এর মতো ছবিতে কাজ করেছেন অভিনেত্রী। সলমনের মতো তারকার বিপরীতে অভিনয়ের হাতেখড়ি হওয়া সত্ত্বেও বলিউডে তেমন ভাবে নিজের পসার গড়তে পারেননি জ়ারিন। তাঁর শেষ ছবি ‘হম ভি আকেলে তুম ভি আকেলে’ মুক্তি পেয়েছিল বছর দুয়েক আগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zareen Khan Salman Khan Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE