Advertisement
১১ মে ২০২৪
Biman Banerjee

PAC Row: মুকুলের ছেড়ে যাওয়া পিএসি চেয়ারম্যান পদের দায়িত্ব পেলেন কৃষ্ণ কল্যাণী

মুকুলের পদত্যাগের পর দলছুট বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে বসানোর প্রক্রিয়া সম্পন্ন হল।

বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়া কৃষ্ণ কল্যাণীকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির দায়িত্ব দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়া কৃষ্ণ কল্যাণীকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির দায়িত্ব দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ২০:০৭
Share: Save:

মুকুল রায়ের ছেড়ে যাওয়া পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) পদের দায়িত্ব পেলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। সোমবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এ কথা জানান। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করা কৃষ্ণকে পিএসি-র চেয়ারম্যান পদে বসানোর যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়ে গিয়েছে। চলতি সপ্তাহেই বিজ্ঞপ্তি জারি করে বিষয়টি জানিয়ে দেওয়া হবে। গত ২৪ জুন পিএসি চেয়ারম্যান পদে মুকুলের মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করা হয়। স্পিকারের ওই সিদ্ধান্ত ঘোষণার পর ২৭ জুন পদত্যাগ করেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক। আগামী ৮ জুলাই পিএসি চেয়ারম্যান পদে ফের দায়িত্ব গ্রহণের কথা ছিল মুকুলের। তার আগে তিনি ওই পদ ছেড়ে দেওয়ার ইচ্ছাপ্রকাশ করায় মুকুলের ইস্তফা গ্রহণ করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

এ ক্ষেত্রে সমস্যা ছিল, পিএসি-র সদস্য ছিলেন না কৃষ্ণ। কিন্তু গত ২৯ জুন মুকুলের পদত্যাগে শূন্য হওয়া পিএসি-র সদস্যপদে কৃষ্ণকে মনোনীত করেন স্পিকার বিমান। সোমবার নতুন চেয়ারম্যান হিসেবে কৃষ্ণর দায়িত্বগ্রহণের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেল।

প্রসঙ্গত, পিএসি-র চেয়ারম্যান হতে গেলে তাঁর ওই কমিটির সদস্য হওয়া বাধ্যতামূলক। সেই কারণেই রায়গঞ্জের বিধায়ককে প্রথমে পিএসির কমিটি নেন স্পিকার। গত মঙ্গলবার মুকুলের ইস্তফাপত্র গ্রহণের পর স্পিকারের সঙ্গে দেখা করে যান কৃষ্ণ। তবে মুকুলের ছেড়ে যাওয়া আসনে আরও এক ‘বিজেপি-ত্যাগী’ বিধায়ককে বসানো নিয়ে ফের বিতর্ক হতে পারে বলেই মনে করা হচ্ছে। যদিও রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী এখনও খাতায়-কলমে বিজেপিতে। ২০২১ সালের জুলাই মাসে বিজেপি ছেড়ে তিনি যোগ দেন তৃণমূলে। তারপরেই তাঁর বিরুদ্ধে বিধায়ক পদ খারিজের দাবিতে স্পিকার ও আদালতে আবেদন করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই মামলা এখনও বিচারাধীন। সেই মামলা চলাকালীনই আবারও তাঁকে পিএসি-র চেয়ারম্যান করায় ক্ষুব্ধ বিজেপি পরিষদীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biman Banerjee Krishna Kalyani BJP TMC PAC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE