×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

আমি বাঘছাল পরা বেড়াল নই, যে বিজেপি-তে চলে যাব, বললেন কুণাল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ ডিসেম্বর ২০২০ ২৩:৫৪
বুধবার সিজিও কমপ্লেক্সে কুণাল ঘোষ। —নিজস্ব চিত্র।

বুধবার সিজিও কমপ্লেক্সে কুণাল ঘোষ। —নিজস্ব চিত্র।

নামোল্লেখ করলেন না। তবে শাসক দলের দলবদলকারী নেতাদের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। বুধবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে দাঁড়িয়ে তিনি বলেন, “আমি বাঘছাল পরা বেড়াল নই। আমার নামে একাধিক মামলা রয়েছে। কেন্দ্রীয় এজেন্সি তদন্ত করছে। কিন্তু আমি দল বদলে কারও পা ধরে বলতে পারব না, আমার নামের সব কেস তুলে নিন।”

সারদা তদন্তের অঙ্গ হিসেবে বুধবার কুণালকে সিজিও কমপ্লেক্সে তলব করে সিবিআই। যদিও সংবাদমাধ্যমে কুণালের দাবি, তাঁকে ‘টেকনিক্যাল কারণে’ ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। তাঁর আরও দাবি, “আমি নির্দোষ।”

সম্প্রতি শাসক দলের হেভিওয়েট নেতা শুভেন্দু অধিকারী-সহ একাধিক নেতা-মন্ত্রী বিজেপি-তে যোগদান করেছেন। তবে কারও নাম না করেই তাঁদের দিকে কটাক্ষ ছুড়ে দিয়েছেন কুণাল। তাঁর মতে, “যাঁরা বিজেপি-তে যাচ্ছেন, তাঁরা এখানে জনভিত্তি হারিয়েছেন। কেউ বা বিজেপি-তে যোগদান করছেন পদের লোভে। সারদা-নারদের তদন্ত এড়াতেই তাঁরা বিজেপি-তে যোগ দিচ্ছেন। এর মধ্যে কোনও রাজনৈতিক কারণ নেই।”

Advertisement

নিজেকে দলের একনিষ্ঠ কর্মী বলেও দাবি করেছেন কুণাল। তিনি বলেন, “কুণাল ঘোষের গায়ে বেইমানের রক্ত আছে, তা কেউ বলতে পারবে না। কেউ এটাও বলতে পারবে না, এক দিনের জন্য কুণাল ঘোষ দল ছেড়ে গিয়েছিল। দলের এই সন্ধিক্ষণে তৃণমূল কংগ্রেসের মঞ্চ ছেড়ে যাব না।”

Advertisement