×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

কয়েকশো যাত্রীর উপস্থিতিতে স্বামীর সামনে স্ত্রীর শ্লীলতাহানি সোদপুর স্টেশনে

নিজস্ব সংবাদদাতা
২১ জুন ২০১৮ ১৩:৪৪
সোদপুর স্টেশনের প্ল্যাটফর্মে । নিজস্ব চিত্র

সোদপুর স্টেশনের প্ল্যাটফর্মে । নিজস্ব চিত্র

স্বামীর সামনেই স্ত্রীকে মারধর করে শ্লীলতাহানির অভিযোগ উঠল। ভরা প্ল্যাটফর্মে কয়েকশো যাত্রীর সামনেই ঘটনাটা ঘটল। অথচ কেউ এই দম্পতিকে সাহায্য করতে এগিয়ে এলেন না! এমনটাই দমদম স্টেশনের জিআরপি থানায় বুধবার রাতে জানিয়েছেন ৩২বছরের গৃহবধূ।

উত্তর শহরতলির কাঁকিনাড়ার মাদ্রিলে বাড়ি ওই দম্পতির। বুধবার স্বরূপ পাঁজা এবং তাঁর স্ত্রী গিয়েছিলেন বেলঘরিয়াতে স্বরূপের শ্যালিকার বাড়িতে। স্বরূপের স্ত্রী বলেন, “ফেরার পথে তাঁরা সোদপুরে নেমেছিলেন। সেখানে কোনও একটি বিষয় নিয়ে দম্পতির মধ্যে একটু কথা কাটাকাটি শুরু হয়। সেই সময়েই হঠাৎ করে হাজির হয় কয়েক জন যুবক।”

স্বরূপের অভিযোগ, ওই যুবকদের অনেকেই মদ্যপ ছিলেন। তাঁরা দম্পতিকে প্রশ্ন করেন, কেন তাঁরা তর্কাতর্কি করছেন। স্বরূপ বলেন, “আমি বলি যে এটা আমাদের নিজেদের বিষয়। আপনারা মাথা গলাচ্ছেন কেন?” অভিযোগ, এর পরেই হঠাৎ ওই যুবকরা চড়াও হয় স্বরূপের উপর। মদ্যপ যুবকরা গালিগালাজ করতে থাকে এবং মারধর শুরু করে। স্বামীকে বাঁচাতে গেলে স্বরূপের স্ত্রীকেও রেওয়াত করেননি তাঁরা। স্বরূপের স্ত্রীকেও মারধর করা থেকে শুরু করে। তাঁর স্ত্রী পুলিশকে জানিয়েছেন, তাঁর হাত ধরে প্ল্যাটফর্ম থেকে নামিয়ে নেওয়ার চেষ্টা করেন ওই দুষ্কৃতীরা।

Advertisement

দেখুন ভিডিয়ো:

আর এ সব ঘটনাই ঘটেছে রাত দশটা নাগাদ যখন সোদপুর স্টেশনে কয়েকশো মানুষের ভিড়। অনেকেই এই দৃশ্য দেখেছেন, কিন্তু অভিযোগ, কেউ এগিয়ে আসেননি এই দম্পতিকে সাহায্য বা প্রতিবাদ করতে।

আরও খবর: আহা প্রাণ জুড়োল, কলকাতা-সহ জেলায় জেলায় স্বস্তির বর্ষণ

ভিনধর্মে বিয়ে, তাই পাসপোর্ট দফতরে হেনস্থা! বিদেশমন্ত্রীর দ্বারস্থ দম্পতি​

বৃহস্পতিবার সকালে সোদপুর স্টেশনের দুই এবং তিন নম্বর প্ল্যাটফর্মে কয়েক জন দোকানদারকে পাওয়া গেল যাঁরা এই ঘটনার প্রত্যক্ষদর্শী। তাঁদের এক জন বলেন, “আমরা একটা গন্ডগোল হচ্ছিল দেখেছিলাম। এক জন তাঁর স্ত্রীকে মারধর করছিল চার নম্বর প্ল্যাটফর্মের উপর। তখন ওদের চারপাশে একটা ভিড় জমে গিয়েছিল। তার পর আমরা কিছু জানি না।”

তিন নম্বর প্ল্যাটফর্মে এক চায়ের দোকানদারের দাবি, “ওই ব্যক্তি প্ল্যাটফর্মের ওপর এক মহিলাকে গালিগালাজ করছিলেন। নিত্যযাত্রীরা প্রতিবাদ করলে তিনি বলেন ওই মহিলা তাঁর স্ত্রী। সেই সময় কয়েক জন নিত্যযাত্রীর সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়।”

অর্থাৎ ঘটনার সাক্ষী অনেকেই। তাও তাঁরা কেউ দম্পতিকে সাহায্য করেননি এমনটাই দম্পতির অভিযোগ। সোদপুর স্টেশনে সাবওয়ে তৈরির কাজ চলছে। তাই লাইন পেরনোর ভিড় সামাল দিতে অন্য দিনের মতোই কয়েক জন সিভিক ভলান্টিয়ার ছিলেন এক নম্বর প্ল্যাটফর্মে। প্ল্যাটফর্মের দোকানদারদের দাবি, সেই সিভিক ভলান্টিয়াররাই ওই দম্পতিকে দমদম জিআরপি থানায় নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। সেখানে তাঁরা অভিযোগ দায়ের করেন। রেলপুলিশের তরফে জানানো হয়েছে, তাঁরা গোটা ঘটনার তদন্ত শুরু করেছেন। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্র বলেন, রেলের তরফেও এই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement