Advertisement
২৯ মে ২০২৪
Leaps and Bounds

ইডির দফতরে হাজিরা দিলেন না অভিষেকের মা! বাবার হাজিরা দেওয়ার কথা শনিবার

শনিবার ইডির দফতরে অভিষেকের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে। আগামী সপ্তাহে ইডির দফতরে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে।

image of Abhishek Banerjee

বাঁ দিক থেকে লতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ২০:২৭
Share: Save:

শুক্রবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র দফতরে উপস্থিত হওয়ার কথা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায়ের। লিপ‌্স অ্যান্ড বাউন্ডস মামলায় তাঁকে তলব করেছিল ইডি। সংস্থার নথি, তথ্য, দলিল, সম্পত্তি সংক্রান্ত নথি নিয়ে তাঁকে উপস্থিত হতে বলা হয়েছিল। তবে শুক্রবার সারা দিনে তাঁকে ইডির দফতর সিজিও কমপ্লেক্সে যেতে দেখা যায়নি। নথি এবং তথ্য তিনি ইডির দফতরে পাঠিয়েছেন কি না, এই নিয়ে আনুষ্ঠানিক ভাবে তাঁর বা ইডির তরফে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

শনিবার ইডির দফতরে অভিষেকের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে। আগামী সপ্তাহে ইডির দফতরে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে। তাঁরা সিজিও কমপ্লেক্সে উপস্থিত হন কি না, সে দিকেই নজর। লিপ্‌স অ্যান্ড বাউন্ডস মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেককে ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টায় সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলেছিল কেন্দ্রীয় সংস্থা। ২ এবং ৩ অক্টোবর বাংলার বকেয়া পাওনা চেয়ে দিল্লিতে বিক্ষোভ কর্মসূচি ছিল তৃণমূলের। সে কারণে ইডির দফতরে উপস্থিত থাকেননি অভিষেক। তিনি আগেই বিবৃতি দিয়ে সে কথা জানিয়েছিলেন। শুক্রবার তাঁর মাকেও অনুপস্থিত থাকতে দেখা গেল।

লিপ্‌স অ্যান্ড বাউন্ডস মামলায় অভিষেকের মা লতার সম্পত্তির হিসাব চেয়েছিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি অমৃতা সিংহ এই সংক্রান্ত মামলায় ইডির তদন্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তিনি জানিয়েছিলেন, এই তদন্তের নিট ফল শূন্য। কারণ, সংস্থা এবং সংস্থার সিইও অভিষেকের বিষয়ে ইডি বিশদে তথ্য দিতে পারেনি। এই সংক্রান্ত আরও কিছু তথ্য আদালতে জমা করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিংহ। অভিষেকের মা লতার সম্পত্তির খতিয়ানও চেয়েছিলেন তিনি। লতা ওই সংস্থার ডিরেক্টর ছিলেন। অভিষেকের বাবাও লিপ্‌স অ্যান্ড বাউন্ডসের অন্যতম ডিরেক্টর। ইডি সূত্রে খবর, অভিষেকের বাবা এবং মাকে তাঁদের সম্পত্তির হিসাব, মিউচুয়াল ফান্ড এবং সম্পত্তির যাবতীয় দলিল-দস্তাবেজ নিয়ে সিজিও কমপ্লেক্সে যেতে বলা হয়েছিল। শুক্রবার মা যাননি ইডির দফতরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leaps and Bounds
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE