Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Calcutta High Court

ইডির হাতে গ্রেফতারির আশঙ্কা! রক্ষাকবচ চেয়ে হাই কোর্টে আইনজীবী সঞ্জয় বসু, মামলার অনুমতি

জিজ্ঞাসাবাদের জন্য বুধবার নিজেদের দফতরে আইনজীবী সঞ্জয় বসুকে তলব করেছে ইডি। জিজ্ঞাসাবাদের দিনেই তাঁকে গ্রেফতার করা হতে পারে আশঙ্কা করছেন সঞ্জয়। তা এড়াতেই হাই কোর্টে আবেদন।

Picture of Sanjay Basu

আইনজীবী সঞ্জয় বসুর আবেদনে সাড়া দিয়েছে কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৩:০৬
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র হাতে গ্রেফতারির আশঙ্কা রয়েছে। তাই গ্রেফতারির বিরুদ্ধে রক্ষাকবচ চেয়ে আগেভাগেই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন আইনজীবী সঞ্জয় বসু। মঙ্গলবার তাঁর আবেদনে সাড়া দিয়েছে হাই কোর্ট। বুধবার সেই আবেদনের শুনানি হতে পারে বলে আদালত সূত্রে খবর।

জিজ্ঞাসাবাদের জন্য বুধবার নিজেদের দফতরে সঞ্জয়কে তলব করেছে ইডি। জিজ্ঞাসাবাদের দিনেই তাঁকে গ্রেফতার করা হতে পারে আশঙ্কা করছেন সঞ্জয়। তা এড়াতে হাই কোর্টে আবেদন করেছেন তিনি। সঞ্জয়ের আইনজীবী সপ্তাংশু বসুর দাবি, ভুয়ো অর্থনৈতিক সংস্থার একাধিক মামলায় রাজ্যের আইনজীবী ছিলেন তাঁর মক্কেল। সে কারণেই সঞ্জয়কে বার বার হেনস্থা করছে ইডি।

ভুয়ো অর্থলগ্নির সংস্থার মামলায় তদন্তে নেমে সঞ্জয়ের আলিপুরের বাড়িতে ইতিমধ্যেই হানা দিয়েছে কেন্দ্রীয় সংস্থাটির আধিকারিকেরা। ১ মার্চ দিল্লি থেকে এসে সঞ্জয়ের আলিপুরের বাড়িতে তল্লাশি অভিযানও চালান তাঁরা।

ইডি সূত্রের দাবি, প্রায় ২২ ঘণ্টা ম্যারাথন তল্লাশির পর সঞ্জয়ের বাড়ি থেকে বেশ কিছু নথিপত্র উদ্ধার করা হয়েছে। তার পরই তাঁকে ইডির দফতরে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে বলা হয়।

ইডির দফতরে তলবের দিনেই অর্থাৎ বুধবার হাই কোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চে সঞ্জয়ের আবেদনের শুনানির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Sanjay Basu ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE