Advertisement
১৯ মে ২০২৪
Buddhadeb Bhattacharjee

বুদ্ধদেবকে দেখতে গেলেন শুভেন্দু, হাসপাতাল থেকে বেরিয়ে বললেন, ‘সকলের শ্রদ্ধার, সৎ রাজনীতিক’

শনিবার বিকালে হাসপাতালে ভর্তি করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। রক্তে অক্সিজেন স্যাচুরেশন হঠাৎ কমে যাওয়ায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়।

Buddhadeb Bhattacharjee and Suvendu Adhikari

(বাঁ দিকে) প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (ডান দিকে)। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১৮:১০
Share: Save:

হাসপাতালে চিকিৎসাধীন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ সিপিএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার বেলা ৩টে ৪৮ মিনিটে আলিপুরের বেসরকারি হাসপাতালে পৌঁছন বিরোধী দলনেতা। প্রায় ৪০ মিনিট ভিতরে ছিলেন তিনি। কথা বলেন চিকিৎসক ও উপস্থিত সিপিএম নেতাদের সঙ্গে। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, ‘‘এইরকম একজন সৎ রাজনীতিক বাংলার দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের শ্রদ্ধার। আমি ঈশ্বরের কাছে তাঁর দ্রুত আরোগ্য কামনা করি।’’

শনিবার বিকালে হাসপাতালে ভর্তি করা হয় বুদ্ধদেবকে রক্তে অক্সিজেন স্যাচুরেশন হঠাৎ কমে যাওয়ায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তড়িঘড়ি ক্রিটিক্যাল কেয়ার অ্যাম্বুল্যান্স পাঠিয়ে পাম অ্যাভিনিউয়ের বাড়ি থেকে গ্রিন করিডর করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ৭৯ বছর বয়সি বুদ্ধদেবকে।

শনিবার রাতে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শ্বাসকষ্ট কিছুটা বৃদ্ধি পাওয়ায় ইনভেসিভ ভেন্টিলেশনে দেওয়া হয়। রবিবার বিকাল পর্যন্ত সেই একই অবস্থায় রয়েছেন বুদ্ধদেব। দুপুরের পর তাঁর এসিটি থোরাক্স নামক ফুসফুসের একটি পরীক্ষা করার কথা থাকলেও তা স্থগিত করেছে মেডিক্যাল বোর্ড। তবে চিকিৎসকরা জানিয়েছেন, রবিবার রাতের তুলনায় বুদ্ধদেবের শারীরিক পরিস্থিতির সামান্য হলেও উন্নতি হয়েছে। তবে এখনও তিনি সঙ্কটমুক্ত বলে জানায়নি হাসপাতাল।

শনিবার বিকালে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বুদ্ধদেবকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। রাতে পৌঁছেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রবিবার যান শুভেন্দু। শনিবার থেকে একাধিক কংগ্রেস নেতাও হাসপাতালে পৌঁছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার খোঁজ নেন। হাসপাতালে গিয়েছিলেন ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। টুইট করে বুদ্ধদেবের আরোগ্য কামনা করেন ত়ৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE