Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sitaram Yechury

সকলের জন্য টিকা চাই, ঐশীদের পাশে ইয়েচুরিরা

বামেদের শীর্ষ নেতৃত্ব সামাজিক মাধ্যমে প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় সরকারের টিকা-নীতির বিরুদ্ধে।

দীপ্সিতা ধর।

দীপ্সিতা ধর।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০১ মে ২০২১ ০৫:৫৯
Share: Save:

দেশের সব মানুষকে করোনার টিকা দিতে হবে নিখরচায়, এই দাবিতে সরব হল বামপন্থী ছাত্র সংগঠনগুলি। সকলের জন্য টিকাকরণের দাবিতে শুক্রবার দেশ জুড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে এবং অন্যত্র কোভিড-বিধি মেনে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিলেন বামপন্থী ছাত্র-ছাত্রীরা। তারই পাশাপাশি সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি থেকে শুরু করে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বা সেই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা— বামেদের শীর্ষ নেতৃত্ব সামাজিক মাধ্যমে প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় সরকারের টিকা-নীতির বিরুদ্ধে।

ঐশী ঘোষ, দীপ্সিতা ধর, সৃজন ভট্টাচার্য বা ভি পি সানুর মতো বামপন্থী ছাত্র সংগঠনের নেতা-নেত্রীরা এ দিন যে যেখানে ছিলেন, সেখানেই পোস্টার নিয়ে সকলের জন্য টিকার দাবিতে সরব হয়েছেন। এসএফআইয়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ময়ূখ বিশ্বাসের বক্তব্য, ‘‘বাংলায় শুধু ভোটের প্রচারে হেলিকপ্টার ও প্রাইভেট জেটের পিছনে ব্যয় হয়েছে এক হাজার কোটি টাকার বেশি। ওই টাকা হাসপাতাল বা অক্সিজেন প্ল্যান্ট তৈরিতে কাজে লাগানো যেত। ওই টাকায় বহু মানুষের জন্য টিকার ব্যবস্থাও হয়ে যেত! কিন্তু সরকার সে সব কিছুই করেনি।’’ ইয়েচুরি, বিজয়নদের প্রশ্ন, করোনার মতো অতিমারী মোকাবিলায় টিকার জন্য কেন্দ্র এক রকম দাম দেবে আর রাজ্যগুলোকে অন্য দামে একই টিকা নিতে হবে— এই নিয়ম কী ভাবে চলতে পারে? টিকা নিয়ে এমন ‘বর্ণবৈষম্য’ অবিলম্বে বন্ধ করার দাবি তুলেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sitaram Yechury SFI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE