Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Leopard

জলপাইগুড়ির চা বাগান থেকে চিতাবাঘ উদ্ধার করল বন দফতর

৪টি চা বাগানে পৃথক ভাবে ছাগলের টোপ দিয়ে ১০ টি খাঁচা পেতেছিলেন বন দফতরের কর্মীরা।

বন্দি  চিতাবাঘ।

বন্দি চিতাবাঘ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নাগরাকাটা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ২১:০১
Share: Save:

জলপাইগুড়ির নাগরাকাটার চা বাগানে বন দফতরের পাতা খাঁচায় ধরা পরল একটি চিতাবাঘ। বেশ কিছুদিন ধরেই ভগতপুর চা-বাগানের শ্রমিক বস্তিতে চিতাবাঘের আনাগোনা বেড়েছিল। তা নিয়ে আতঙ্ক ছড়িয়েছিল চা শ্রমিকদের মধ্যে। চা বাগানের তরফেই বিষয়টি জানানো হয় বন দফতরকে।

জলপাইগুড়ির অনারারি ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী বলেন, ‘‘কর্তৃপক্ষের আবেদনের ভিত্তিতেই ব্যবস্থা নেওয়া হয়।’’ এই নিয়ে গত ১৫ দিনে চা বাগান এলাকা থেকে দুটি চিতাবাঘকে বন্দি করা হল।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা নাগাদ চা বাগানের কোঠি লাইনে খাঁচা বন্দি করা হয় চিতাবাঘটিকে। ৪টি চা বাগানে পৃথক ভাবে ছাগলের টোপ দিয়ে ১০ টি খাঁচা পেতেছিলেন বন দফতরের কর্মীরা। তারই একটিতে ধরা পড়ে পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘটি। খবর পেয়ে চিতাবাঘটিকে উদ্ধার করতে রওনা হয় বন দফতরের আধিকারিকরা। সীমা জানান, চিতাবাঘটিকে উদ্ধার করে প্রথমে লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হবে। সেখানে শারীরিক পরীক্ষার পর সুস্থ প্রমাণিত হলে তাকে গরুমারা জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trapped Leopard rescued Nagrakata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE