Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Samserganj

Flood: ভাঙন-দুর্গতদের জন্য বিকল্প জায়গার দাবি

দুর্গত মানুষের জন্য বিকল্প ব্যবস্থার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি ও বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী।

ভাঙনের-গ্রাস: নদীতে তলিয়ে যাচ্ছে বিঘের পর বিঘে জমি। নিজস্ব চিত্র।

ভাঙনের-গ্রাস: নদীতে তলিয়ে যাচ্ছে বিঘের পর বিঘে জমি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৬:১৫
Share: Save:

মুর্শিদাবাদের শমসেরগঞ্জে গঙ্গার ভাঙন ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত বহু মানুষ। ঘরবাড়ি ছেড়ে অন্যত্র দিন গুজরান করতে হচ্ছে অনেককে। দুর্গত মানুষের জন্য বিকল্প ব্যবস্থার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি ও বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। চিঠিতে তাঁর দাবি, প্রাকৃতিক দুর্যোগে বিপন্ন মানুষের থাকা ও জীবনধারনের ব্যবস্থা করা রাজ্য সরকারের দায়িত্ব। যে হেতু ভাঙন-প্রবণ এলাকায় এই সমস্যা লেগেই রয়েছে, তাই ক্ষতিগ্রস্তদের চিহ্নিত করে বিকল্প জমি ও আর্থিক সাহায্য দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন অধীর। জীবনধারণের জন্য তাঁদের সাময়িক জীবিকার ব্যবস্থা করার কথাও চিঠিতে বলেছেন তিনি। শমসেরগঞ্জের মতো এলাকায় নদীর ভাঙনের সমস্যাকে ‘জাতীয় বিপর্যয়’ বলে চিহ্নিত করে কেন্দ্র যাতে উপযুক্ত পদক্ষেপ করে, তার জন্য দিল্লির সঙ্গে সমন্বয় রেখে চলার আর্জি জানিয়ে আগেই মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন প্রদেশ সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Samserganj flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE