Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BJP

BJP: দুই ‘দলবদলু’ বিধায়কের পদ খারিজের দাবি

তন্ময় ও বিশ্বজিৎ তৃণমূলের পতাকা হাতে নেওয়ার পরে পরিষদীয় দলনেতা হিসেবে শুভেন্দু তাঁদের চিঠি দিয়ে জানতে চেয়েছিলেন, ওই দু’জন এখন কোন দলে আছেন?

বিশ্বজিৎ দাস এবং তন্ময় ঘোষ

বিশ্বজিৎ দাস এবং তন্ময় ঘোষ ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪৩
Share: Save:

বিজেপি থেকে তৃণমূলে যোগ দেওয়া তন্ময় ঘোষ ও বিশ্বজিৎ দাসের বিধায়ক-পদ খারিজের দাবি জানিয়ে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মুকুল রায়ের পরে এই নিয়ে তিন জন বিধায়কের ক্ষেত্রে দলত্যাগ-বিরোধী আইনে পদ খারিজের দাবি জমা পড়ল। স্পিকার জানিয়েছেন, তিনি বিরোধী দলনেতার চিঠি পেয়েছেন। বিধানসভার নিয়ম মেনেই এই বিষয়ে যা প্রক্রিয়া চালানোর, চালানো হবে। বিষ্ণুপুর ও বাগদার দুই বিধায়ক তন্ময় ও বিশ্বজিৎ তৃণমূলের পতাকা হাতে নেওয়ার পরে পরিষদীয় দলনেতা হিসেবে শুভেন্দু তাঁদের চিঠি দিয়ে জানতে চেয়েছিলেন, ওই দু’জন এখন কোন দলে আছেন? নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও তাঁরা চিঠির জবাব দেননি। তার পরেও তাঁদের বিধায়ক-পদ খারিজের দাবি জানিয়ে সোমবার স্পিকারকে চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা। কালিয়াগঞ্জের সৌমেন রায়ও ইতিমধ্যে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁকেও বিজেপির পরিষদীয় দলের তরফে চিঠি দেওয়া হয়েছে। তিনি কী জবাব দেন বা আদৌ দেন কি না, তা দেখে তাঁর বিষয়ে পদক্ষেপ করা হবে বলে বিজেপি সূত্রের বক্তব্য। প্রসঙ্গত, বিধানসভায় মুকুলের বিরুদ্ধে দলত্যাগ সংক্রান্ত অভিযোগের পরবর্তী শুনানির দিন আগামী ১৫ সেপ্টেম্বর থেকে পিছিয়ে ২৩ সেপ্টেম্বর হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Tanmoy Ghosh Biswajit Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE