Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rain in South Bengal

নবমী থেকে আবহাওয়ার বদল, নিম্নচাপের জেরে বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা

দক্ষিণ-পশ্চিম এবং দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ অঞ্চল সৃষ্টি হয়েছে শুক্রবার। সেটি ২২ অক্টোবরের মধ্যে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের উপর নিম্নচাপে পরিণত হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১২:৪০
Share: Save:

দুর্গাপুজোয় মেতে গোটা রাজ্য। আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, অষ্টমী পর্যন্ত আবহাওয়া ভাল থাকবে। কিন্তু এ বার জানাল, নবমী থেকেই আবহাওয়া পরবির্তন হতে শুরু করবে। অষ্টমী পর্যন্ত আবহওয়া মনোরম থাকলেও, নিম্নচাপের জেরে নবমী থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কোথাও হালকা, কোথাও মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম এবং দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ অঞ্চল সৃষ্টি হয়েছে শুক্রবার। সেটি উত্তর-পশ্চিম দিকে সরে যাবে এবং ২২ অক্টোবরের মধ্যে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের উপর নিম্নচাপে পরিণত হবে। তার পর সেটি উত্তর এবং উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গে প্রভাব ফেলবে। আর সেই প্রভাব তিন দিন বজায় থাকবে।

২৩ অক্টোবর (নবমীর দিন) হালকা থেকে খুব হালকা বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং কলকাতায়। ওই দিন দক্ষিণবঙ্গের বাকি জেলা শুকনোই থাকবে। ২৪ এবং ২৫ অক্টোবর (দশমী এবং একাদশীর দিন) হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে। ওই দু’দিন এই দক্ষিণবঙ্গের বাকি জেলায় আকাশের মুখ ভার থাকবে। তবে কোথাও কোথাও হালকা বৃষ্টিও হতে পারে।

২৬ অক্টোবরেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে ওই দিনও হালকা বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং নদিয়ায়। বাকি জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall south bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE