Advertisement
৩০ এপ্রিল ২০২৪
rainfall

শহরে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু, দু’তিন ঘণ্টায় কলকাতা-সহ দুই ২৪ পরগনায় আরও বর্ষণের সম্ভাবনা, জানাল হাওয়া অফিস

হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার প্রায় সারা দিনই কলকাতার আকাশে মেঘ থাকবে। সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে।

কলকাতা-সহ দুই ২৪ পরগনায় আগামী কয়েক ঘণ্টা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

কলকাতা-সহ দুই ২৪ পরগনায় আগামী কয়েক ঘণ্টা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৩:৩১
Share: Save:

কলকাতা-সহ দুই ২৪ পরগনায় আগামী কয়েক ঘণ্টা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। শহরবাসীকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে আলিপুর আবহওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, এক থেকে দুই ঘণ্টা চলবে এই বৃষ্টি। কলকাতার পাশাপাশি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা। ভ্যাপসা গরম বিপাকে ফেলেছিল শহরবাসীকে। বেলা গড়াতেই বৃষ্টির সম্ভাবনা কিছুটা হলেও স্বস্তি দিল।

হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার প্রায় সারা দিনই কলকাতার আকাশে মেঘ থাকবে। সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বুধ এবং বৃহস্পতিবার বিকেলেও বিক্ষিপ্ত বৃষ্টি নেমেছিল কলকাতা। কিছু কিছু জায়গায় হয়েছিল সেই বৃষ্টি। তবে শহরের অনেক অংশই ছিল শুকনো। শুক্রবারও তার অন্যথা হল না। দুপুর নাগাদ নামল বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। যার জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall weather Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE