Advertisement
০১ মে ২০২৪
Partha Chatterjee

Arpita Mukherjee: অর্পিতার লুকোনো সোনা! এক কিলোর সোনার বাট তিনটি, সোনার কাঁকন ছ’টি, আর যা যা উদ্ধার

অভিযানে নেমে অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে টাকার পাহাড়ের পাশাপাশি ৪ কোটি ৩১ লক্ষ টাকার সোনাও উদ্ধার করেছে ইডি।

অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া সোনা।

অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া সোনা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ১১:৪৫
Share: Save:

বুধবার কেন্দ্রীয় আর্থিক তদন্তকারী সংস্থা বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অভিযানে নেমে অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার রথতলার ফ্ল্যাট থেকে উদ্ধার করেছে নগদ ২৭ কোটি ৯০ লক্ষ টাকা। টাকার পাহাড়ের পাশাপাশি ইডি আধিকারিকরা এই ফ্ল্যাট থেকে ৪ কোটি ৩১ লক্ষ টাকার সোনাও উদ্ধার করেছেন। ইডি সূত্রে খবর, উদ্ধার হওয়া সোনার মধ্যে বেশির ভাগই সোনার বাট ছিল। ১ কেজি করে তিনটি সোনার বাট উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি সোনার আংটি। এ ছাড়াও অর্পিতার বাড়ি থেকে সোনার মোটা হার, রকমারি সোনার গয়নাও উদ্ধার করা হয়েছে। ইডি আধিকারিকদের বাজেয়াপ্ত করা সোনার মধ্যে দেখা গিয়েছে দু’টি সোনার ঘড়িও।

এ ছাড়াও এই তালিকায় রয়েছে, ছ’টি মোটা মোটা সোনার কাঁকন (বালা) এবং কানের ঝোলা দুল। উদ্ধার হয়েছে বেশ কয়েকটি ছোট কানের দুল, কাঁকন এবং একটি সোনার পেন।

বুধবার বেলা ১২টার কিছু ক্ষণ আগে অর্পিতার বেলঘরিয়ায় ফ্ল্যাটে পৌঁছন ইডির আধিকারিকরা। এর পর ১৯ ঘণ্টার তল্লাশি অভিযান শেষে টাকা ও গয়না উদ্ধার করেন ইডি আধিকারিকেরা।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

এর আগে শুক্রবার অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকেও ২১ কোটি ৯০ লক্ষ নগদ এবং বহুমূল্যের গয়না ও বিদেশি মুদ্রা উদ্ধার করেন ইডি আধিকারিকেরা। এর পরই তাঁকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee Arpita Mukherjee ED SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE