Advertisement
২০ এপ্রিল ২০২৪
COVID-19

বালুরঘাটে কোভিড বিধিনিষেধ মোকাবিলায় সক্রিয় পুলিশ, সমস্যায় স্থানীয় ব্যবসায়ীরা

ব্যবসায়ীদের স্বার্থে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যাতে দোকান খোলার ব্যবস্থা করে সরকার, এমনটাই দাবি জানিয়েছেন তাঁরা।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ১০ মে ২০২১ ১৫:২২
Share: Save:

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে সরকারি নির্দেশ উপেক্ষা করেই চলছিল বাজার। সোমবার বেলা ১০টার পরে রাস্তায় নামে বালুরঘাট থানার পুলিশ। কড়া হাতে মোকাবিলা করা হয় ব্যবসায়ীদের। বন্ধ করে দেওয়া হয় বাজারের দোকান। তার ফলে পেটে টান পড়েছে ব্যবসায়ীদের।

সোমবার নির্ধারিত সময়ে পর বালুরঘাট বড়বাজার, চকভৃগু বাজার-সহ বিভিন্ন এলাকায় যে সমস্ত দোকান খোলা ছিল সেই সমস্ত দোকান বন্ধ করানো হয় পুলিশের পক্ষ থেকে। পুলিশের সঙ্গে ছিলেন সিভিক ভলান্টিয়াররা। করোনা আক্রান্তের সংখ্যা খুব দ্রুত বাড়ছে জেলায়। এই পরিস্থিতে বাজার বন্ধ ছাড়া কোনও উপায় নেই বলেই জানিয়েছেন স্বাস্থ্য আধিকারিকরা। গত কয়েক দিন অনুরোধ করেছে প্রশাসন। তাতে কাজ না হওয়ায় এ বার পথে নেমেছে তারা।

এতে সমস্যায় পড়েছেন ব্যবসায়ীরা। অসীম চক্রবর্তী নামের এক ব্যবসায়ী বলেন, ‘‘দোকান খুলতে না খুলতেই বন্ধ করার সময় হয়ে যাচ্ছে। ফলে ব্যবসা কিছুই হচ্ছে না। এ ভাবে চললে অনাহারে মরতে হবে।’’ ব্যবসায়ীদের অভিযোগ, সরকারি কর্মচারীরা কিছু না করেই হাজার হাজার টাকা বেতন পাচ্ছেন। কিন্তু দিন আনি দিন খাই মানুষদের দুর্দিনের শেষ নেই।

ব্যবসায়ীদের দাবি, সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত দোকান খোলা রেখে ঠিকমতো ব্যবসা হচ্ছে না। তাই ব্যবসায়ীদের স্বার্থে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যাতে দোকান খোলার ব্যবস্থা করে সরকার, এমনটাই দাবি জানিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Covid Protocol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE