Advertisement
০২ মে ২০২৪
sandeshkhali

শেখ শাহজাহান গ্রেফতার, আরও এক শাহজাহানের অত্যাচার সন্দেশখালিতে, পুলিশে অভিযোগ দায়ের

স্থানীয় মানুষ জানান, শাহজাহান শেখ এলাকায় পরিচিত ছোট শাহজাহান নামে। তিনি সন্দেশখালির বেড়মজুর-১ পঞ্চায়েতের উপপ্রধান। শোনা যায়, তিনি বড় শাহজাহানকে অনুকরণ করতে পছন্দ করেন।

sandeshkhali

উত্তপ্ত সন্দেশখালি। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বসিরহাট ও সন্দেশখালি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৫:২৫
Share: Save:

শেখ শাহজাহান গ্রেফতার হয়েছেন। তবে সন্দেশখালিতে আর এক শাহজাহানের অত্যাচার অব্যাহত বলে অভিযোগ স্থানীয় লোকজনের। শনিবার সিপিএমের তরফে শাহজাহান শেখ নামে তৃণমূল নেতাকে গ্রেফতারের দাবিতে লিখিত অভিযোগও দায়ের হয় পুলিশের কাছে।

স্থানীয় মানুষ জানান, শাহজাহান শেখ এলাকায় পরিচিত ছোট শাহজাহান নামে। তিনি সন্দেশখালির বেড়মজুর-১ পঞ্চায়েতের উপপ্রধান। শোনা যায়, তিনি বড় শাহজাহানকে অনুকরণ করতে পছন্দ করেন। তাই ঠাটবাট, চলাফেরা এবং ধমকানি-চমকানিও লেগে থাকে তাঁর মুখে, দাবি স্থানীয় লোকজনের। তৃণমূল নেতা ও পঞ্চায়েতের উপপ্রধান হওয়ার সুবাদে ক্ষমতার অপব্যবহার করেছেন বলেও স্থানীয় বাসিন্দাদের ক্ষোভ। শুক্রবার দুপুরে দলীয় পতাকা লাগানোকে কেন্দ্র করে এক সিপিএম কর্মীকে ছুরি মারার ঘটনায় সেই ছোট শাহজাহানকে ঘিরে নতুন করে চর্চা শুরু হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার দুপুরে সন্দেশখালির বেড়মজুর ১ পঞ্চায়েতের মাদ্রাসা পাড়ায় দু’দলের কর্মীদের মধ্যে হাতাহাতিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, মাদ্রাসা পাড়ায় দিন কয়েক আগে সিপিএম কর্মী হাকাম মোল্লা যখন দলীয় পতাকা লাগাচ্ছিলেন, তখন বাধা দেন এই শাহজাহান। অভিযোগ, স্থানীয় বাজারে হাকামকে একা পেয়ে শাহজাহান ছুরি নিয়ে হামলা চালালে হাকামের পেটে আঘাত লাগে। হাকামকে বাঁচাতে গেলে তাঁর পরিবারের এক অন্তঃসত্ত্বা মহিলাকেও মারধর করা হয় বলে অভিযোগ। স্থানীয় দুখে কাহার, স্বপন মণ্ডল, পরমা মাহাতোরা বলেন, “রাত হলেই দুষ্কৃতীদের নিয়ে বাড়িতে চড়াও হচ্ছে ছোট শাহজাহান। কিছু বলতে গেলেই হুমকি-ধমকি, বেধড়ক মারাও হচ্ছে।” এই ঘটনাকে কেন্দ্র করে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে সন্দেশখালিতে। ছোট শাহজাহানকে গ্রেফতার না করলে ফের আন্দোলন শুরুর কথা বলা হয়েছে সিপিএমের পক্ষ থেকে।

বৃহস্পতিবার পতাকা লাগানোকে কেন্দ্র করে বিজেপি ও তৃণমূল কর্মীদের মধ্যেও উত্তেজনা ছড়িয়েছিল সন্দেশখালিতে। সিপিএম নেতা নিরাপদ সর্দার বলেন, “এক শাহজাহান গ্রেফতার হলেও তাঁর মতো অনেকেই সন্দেশখালির বিভিন্ন দ্বীপে আছে। প্রশাসন নিষ্ক্রিয় থাকলে সম্মান, সম্ভ্রম রক্ষায় মানুষ আবার লাঠি হাতে তুলে নিতে বাধ্য হবে।” পুলিশের খাতায় বর্তমানে ফেরার হলেও অভিযুক্ত ছোট শাহজাহান টেলিফোনে বলেন, “অহেতুক উত্তেজনা। সব অভিযোগ ভিত্তিহীন। তৃণমূলকে কালিমালিপ্ত করতে এ সব রটানো হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sandeshkhali West Bengal police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE