Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

দু’বছর ধরে বেহাল  পানীয় জল ও নিকাশি, কোনায় ভোট বয়কটের ডাক ক্ষুব্ধ বাসিন্দাদের

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৩৬
বেনারস রোডে বুধবার সকালে বিক্ষোভ।

বেনারস রোডে বুধবার সকালে বিক্ষোভ।
নিজস্ব চিত্র।

দু’বছর ধরে প্রশাসনকে বলেও পানীয় জলের সমস্যার সমাধান করতে পারেননি কোনার তেঁতুলতলার বাসিন্দারা। বেহাল দশা এলাকার নিকাশি ব্যবস্থারও। ক্ষুব্ধ এলাকাবাসী তাই ভোট বয়কটের ডাক দিয়ে বুধবার পথে নামলেন। রাস্তা অবরোধ করে শুনতে বাধ্য করলেন তাঁদের দাবি।

হাওড়া পুরসভার ৫০ নম্বর ওয়ার্ডের অধীনে তেঁতুলতলা। দু’বছর ধরে পুরভোট হয়নি এখানে। এলাকাবাসীর অভিযোগ পুরভোট না হওয়ায় আরও অনেক পরিষেবা থেকেই বঞ্চিত থাকছেন তাঁরা। বুধবার এই পরিস্থিতির প্রতিবাদ জানিয়েই কোনার তেঁতুলতলাবাসীরা প্রায় সাড়ে তিন ঘণ্টা বন্ধ রাখেন হাওড়ার বেনারস রোড। তাঁদের হাতে ছিল প্ল্যাকার্ড। তাতে ভোট বয়কটের দাবি।

সকাল ৯টা থেকে শুরু হয় অবরোধ। খবর পেয়ে হাওড়া সিটি পুলিশ এসে পৌঁছয় ঘটনাস্থলে। বিক্ষোভকারীদের দাবি ছিল, প্রশাসন যতক্ষণ না পানীয় জলের সুরাহা করার এবং জল নিকাশির সমস্যার সমাধানের লিখিত আশ্বাস দিচ্ছে ততক্ষণ অবরোধ চলবে। কিন্তু পুলিশের চাপে শেষপর্যন্ত সাড়ে ১২টা নাগাদ অবরোধ তুলতে বাধ্য হন তাঁরা। পরে স্থানীয় বাসিন্দা দিলীপ মণ্ডল জানান, প্রশাসন এক সপ্তাহের মধ্যে কাজ শুরু না করলে এর পর বৃহত্তর আন্দোলনে নামবেন তাঁরা। ভোট বয়কট করবেন।

৫০ নং ওয়ার্ডের প্রাক্তন পুরপিতা ত্রিলোকেশ মন্ডল এ প্রসঙ্গে জানান, যতটা সম্ভব কাজ করা হয়েছে। তবে পুরভোট না হওয়ায় পরিষেবা দেবার ক্ষেত্রে সমস্যা হচ্ছে। পুর নিগম চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান ত্রিলোকেশ।

Advertisement

আরও পড়ুন

Advertisement