Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Bengal Lockdown: রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত ‘জরুরি প্রয়োজন’ ছাড়া রাস্তায় বেরোলেই ধরবে পুলিশ

নবান্ন সূত্রে খবর, গত বছর লকডাউন চলাকালীনও বহু মানুষ বাইরে বেরোতেন। এ বছর সংক্রমণের প্রকোপ বেশি বলেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ভাবে বাইরে বেরোলেই ব্যবস্থা নেওয়া হবে।

এ ভাবে বাইরে বেরোলেই ব্যবস্থা নেওয়া হবে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১৩:২৫
Share: Save:

কড়াকড়ি চলাকালীন রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাইরে বেরনো যাবে না, যদি না স্বাস্থ্য সংক্রান্ত কোনও জরুরি প্রয়োজন থাকে। করোনা পরিস্থিতিতে রবিবার থেকে ৩০ মে পর্যন্ত লকডাউনের মতো নিষেধাজ্ঞা চালু করেছে রাজ্য সরকার। তাতেই এমন নির্দেশ দেওয়া হয়েছে। ওই নির্ধারিত সময়ে অযথা বাইরে ঘোরাঘুরি করলে পুলিশ আটক করতে পারে এবং মহামারি আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে নবান্ন
শনিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে নতুন করে কড়াকড়ির ঘোষণা করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেখানেই এই ঘোষণা হয়। নবান্ন সূত্রে খবর, গতবার লকডাউনের সময়ও নানা অজুহাতে বাইরে বেরোচ্ছিলেন মানুষ। কিন্তু এই মুহূর্তে করোনার যা প্রকোপ, গত বছর তা ছিল না। তাই নিরাপত্তার কথা মাথায় রেখেই রাত থেকে ভোর পর্যন্ত অযথা বাইরে বেরনো নিষিদ্ধ করা হয়েছে।
তবে বাজার-দোকান যেহেতু ৩ ঘণ্টা করে খোলা থাকছে, সে ক্ষেত্রে ব্যবসায়ী এবং সবজি বিক্রেতাদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE