×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

‘তৃণমূলের গুন্ডা আর পুলিশের সঙ্গে লড়তে ৮ ফুটের ডান্ডা নিয়ে আসবেন,’ রাকেশের ভিডিয়ো ঘিরে বিতর্ক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ মে ২০১৯ ১৮:০১
রাকেশ সিংহ।

রাকেশ সিংহ।

অমিত শাহের রোড শোয়ে সংঘর্ষ এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙাকে ঘিরে মঙ্গলবার সন্ধ্যা থেকেই সরগরম বাংলার রাজনীতি। তার মধ্যেই রাজ্যের এক বিজেপি নেতার একটি ভিডিয়ো সেই রাজনৈতিক আবহকে আরও উত্তপ্ত করে তুলেছে। জোর চর্চা শুরু হয়েছে ভাইরাল হওয়া সেই ভিডিয়োকে ঘিরে।

ভাইরাল হওয়া ভিডিয়োটি বিজেপির এক যুব নেতার। ভিডিয়োটি অমিত শাহের রোড শোয়ের ঠিক আগের। ওই ভিডিয়োয় তাঁকে বলতে শোনা যাচ্ছে, “ফাটাফাটি গ্রুপের সব সদস্যদের বলছি, আপনারা জানেন তো, আগামিকাল অমিত শাহের সভা রয়েছে। ফাটাফাটি গ্রুপ কিসের জন্য সে নিশ্চয়ই আপনারা জানেন? কাল ঝামেলা হতে পারে। যাঁরা আসবেন না, তাঁদের গ্রুপ থেকে বার করে দেওয়া হবে।”

এখানেই থামেননি রাকেশ সিংহ নামে ওই বিজেপি নেতা। রীতিমতো হুমকির সুরে বলতে শোনা যায়, “যদি প্রয়োজন হয় ঝামেলা করতে হবে। কিন্তু র‌্যালিতে আসতে হবেই। ফাটাফাটি গ্রুপের যে সকল ভাই-বন্ধুরা রয়েছেন অবশ্যই কাল আপনারা আসবেন। আট ফুটের ডান্ডা নিয়ে আসবেন। তৃণমূলের গুন্ডা ও পুলিশবাহিনীর সঙ্গে লড়তে হবে।”

Advertisement


আরও পড়ুন: বিদ্যাসাগর, রবীন্দ্রনাথকে মেরে বাংলা দখল করা যাবে না, আগরপাড়ায় তোপ মমতার

আরও পড়ুন: কে ভাঙল মূর্তি, বাইকে আগুন ধরাল কারা? ভিডিয়ো-সহ কমিশনে নালিশ ঠুকল তৃণমূল

রাকেশ সিংহের এই ভিডিয়ো ভাইরাল হতেই বিজেপিকে পাল্টা প্যাঁচে ফেলার অস্ত্র পেয়ে গিয়েছে তৃণমূল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার আগরপাড়ার সভায় রাকেশের ওই ভিডিয়ো স্ট্রিমিং দেখিয়ে ফের বোঝানোর চেষ্টা করেন, মঙ্গলবার হামলার মূল কাণ্ডারী বিজেপিই। গত কালের হাঙ্গামার পর থেকেই তৃণমূল অভিযোগ তুলেছে বিজেপির গুন্ডারা হামলা চালিয়েছে। বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। যদিও পাল্টা অমিত শাহ এ দিন সাংবাদিক বৈঠক করে বলেন, “মূর্তি ভেঙেছে তৃণমূলের লোকেরাই। আর দোষ চাপাচ্ছে বিজেপির ঘাড়ে! ভোটব্যাঙ্কের স্বার্থেই এমনটা করেছে তৃণমূল।”

Advertisement