Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Tapas Roy

‘৭২ সাল চলে গিয়েছে, ৭২ বছর বয়সের লোকেদেরও চলেই যেতে হবে’, তাপসকে কৌশলে সমর্থন মদনের?

কামারহাটির বিধায়ককে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘১৯৭২ সাল যখন চলে গেছে, তখন ৭২ বছর বয়সের লোকেদেরও চলেই যেতে হবে।’’ তাঁর এমন মন্তব্যকে তাপসের মন্তব্যের প্রতি তাঁর সমর্থন হিসেবেই দেখা হচ্ছে।

তাপস রায়ের বক্তব্যকে সমর্থন মদন মিত্রর।

তাপস রায়ের বক্তব্যকে সমর্থন মদন মিত্রর। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৩
Share: Save:

একটি ভাইরাল ভিডিয়ো থেকে বিতর্কের সূত্রপাত। সেই বিতর্কে নতুন ইন্ধন দিলেন মদন মিত্র। ‘সমর্থন’ করলেন সতীর্থ তাপস রায়কে। রবিবার তাঁর একটি ভাইরাল ভিডিয়োতে বরাহনগরের বিধায়ককে বলতে শোনা গিয়েছিল, ‘‘আমাকে ধরে রাখা খুব কঠিন। সময় এলেই দলকে জানিয়ে দেব যে, আর রাজনীতি করতে চাই না।’’ তাঁর এমন মন্তব্য নিয়ে জোর বিতর্কের জেরে তাঁকে সোমবারও প্রশ্নের মুখে পড়তে হয়।সেই প্রশ্নের জবাবে বরাহনগরের বিধায়ক বলেন, ‘‘আমি যেটা বিশ্বাস করি, সেটাই বলেছি। সব ক্ষেত্রে বয়সের একটি নির্দিষ্ট সময়সীমা থাকে। এটা আমার মনে হয় এবং আমি তা পালন করব।’’ তিনি আরও বলেন, ‘‘শরীর যদি সায় না দেয়, মস্তিষ্ক যদি সচল না থাকে, তা হলে জনপ্রতিনিধি হিসাবে কাজ করব কী ভাবে? সংগঠনের যে দুরূহ কাজ করতে হয়, সর্ব ক্ষণ সময় দিতে হয়, তা-ই বা দেব কী ভাবে?’’মঙ্গলবার কামারহাটির বিধায়ককে প্রশ্ন করা হলে মদন বলেন, ‘‘১৯৭২ সাল যখন চলে গেছে, তখন ৭২ বছর বয়সের লোকেদেরও চলেই যেতে হবে।’’ তাঁর এমন ‘কৌশলী’ মন্তব্যকেই তাপসের মন্তব্যের প্রতি তাঁর ‘সমর্থন’ হিসেবেই দেখা হচ্ছে।মঙ্গলবার আবারও নিজের বক্তব্যে অনড় থেকে তাপস বলেন, ‘‘রাজনীতিতে অবসরের সময় অবশ্যই থাকা উচিত। আমি যখন অবসর নেব, তখন সময় মতো দলকে জানিয়ে দেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tapas Roy Madan Mitra AITC TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE