Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Madan Mitra

সঙ্গে ব্রাজিলের পতাকা, বিশ্বকাপ ফুটবল দেখতে ভোরের বিমানে কাতার উড়ে গেলেন ‘কালারফুল’ মদন

জানা গিয়েছে, আদ্যোপান্ত ব্রাজিলের সমর্থক মদন মিত্র সে দেশের একটি পতাকাকে সঙ্গে করে নিয়ে গিয়েছেন। ব্রাজিলের খেলায় সেলেকাওদের হয়ে গলা ফাটাতে দেখা যেতে পারে তাঁকে।

কলকাতা বিমানবন্দরে অনুরাগীদের সঙ্গে মদন মিত্র।

কলকাতা বিমানবন্দরে অনুরাগীদের সঙ্গে মদন মিত্র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৩:১৪
Share: Save:

প্রতীক্ষার অবসান কামারহাটির বিধায়কের। অবশেষে আকাশপথে কাতার পাড়ি দিলেন মদন মিত্র। বৃহস্পতিবার ভোরে তখনও কলকাতায় পাখি ডাকেনি। তার আগেই কাতারগামী বিমানে চড়ে বসলেন মদন। সেখানে বিশ্বকাপ ফুটবলের গ্রুপ পর্যায়ের খেলাগুলি দেখবেন তিনি। মদনকে উৎসাহ দিতে শীতের ভোরেও হাজির ছিলেন তাঁর অনুরাগীরা।

জানা গিয়েছে, আদ্যোপান্ত ব্রাজিলের সমর্থক মদন সে দেশের একটি পতাকাকে সঙ্গে করে নিয়ে গিয়েছেন। ব্রাজিলের খেলায় সেলেকাওদের হয়ে গলা ফাটাতে দেখা যেতে পারে রাজ্যের প্রাক্তন ক্রীড়ামন্ত্রীকে। মদন ২৯ নভেম্বর অবধি কাতারে থাকতে পারেন। ৩০ তারিখ তাঁর আবার দেশ ফিরে আসার কথা।

অবশ্য ফুটবল-ভক্ত মদন দ্বিতীয় ধাপে আরও একবার মরুদেশে যেতে পারেন। সে যাত্রায় তিনি ১১ থেকে ১৮ ডিসেম্বর অবধি সেখানে থাকবেন। ফুটবল মহারণের সেমিফাইনাল, ফাইনাল দেখে তবেই ঘরে ফিরবেন এই ‘কালারফুল’ নেতা।

মদনের ফুটবল বিশ্বকাপ দেখতে যাওয়া নিয়ে কম বিতর্ক হয়নি। প্রথমে ঠিক ছিল, ২১ তারিখ কাতার পাড়ি দেবেন মদন। কিন্তু ১৮ নভেম্বর থেকে শুরু হওয়া বিধানসভার শীতকালীন অধিবেশনে উপস্থিত থাকার জন্য মদনকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। দিদির কথা উপেক্ষা করতে পারেননি অনুগত মদন। পরিবর্তিত পরিস্থিতিতে ২৪ তারিখ কাতার যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

সাংবাদিকরা সে সময় মদনকে প্রশ্ন করেছিলেন, তাঁর কাতার সফর এলোমেলো হয়ে গেল কি না। মদন হাসিমুখেই বলেছিলেন, ‘‘কিছুই ঘাঁটেনি।’’ একই সঙ্গে তিনি বলেন, ‘‘যাঁর জন্য মদন মিত্র, সেই মমতা বন্দ্যোপাধ্যায়কে তো অবজ্ঞা করতে পারি না। দল চায় ২৩ নভেম্বর পর্যন্ত যেন আমি থাকি। তাই ২৪ তারিখ ভোরে কাতার যাব।’’

দল এবং দলনেত্রীকে ‘সন্তুষ্ট’ করে এ বার কাতার চললেন তিনি। আপাতত ক’দিন রাজনীতিরহিত হয়ে প্রিয় দলের জন্য গলা ফাটাবেন মদন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madan Mitra Qatar World Cup Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE