Advertisement
০১ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

‘প্রচারে বেরোতে পারছি না, আমাদের নিরাপত্তা দিন’, হাই কোর্টে আর্জি মালদহের ১৭ জন কংগ্রেস প্রার্থীর

পঞ্চায়েত ভোটের আবহে মালদহের ১৭ জন কংগ্রেস প্রার্থী সোমবার নিরাপত্তা চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন। অভিযোগ, তাঁদের হুমকি দেওয়া হচ্ছে। আতঙ্কে তাঁরা প্রচারে বেরোতে পারছেন না।

Maldah congress candidates ask for security in Kolkata High Court.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৩:৩৮
Share: Save:

পঞ্চায়েত ভোটের আগে মালদহের ১৭ জন কংগ্রেস প্রার্থী কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন। নিরাপত্তা চেয়ে হাই কোর্টে আর্জি জানিয়েছেন তাঁরা। অভিযোগ, ভোটের আগে তাঁদের হুমকি দেওয়া হচ্ছে। ভয়ে প্রচারের জন্য বেরোতে পারছেন না তাঁরা।

নিরাপত্তার আর্জি জানিয়ে সোমবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন মালদহের কংগ্রেস প্রার্থীরা। বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে মামলা দায়েরের অনুমতি চেয়েছেন তাঁরা। অনুমতি দেওয়া হয়েছে।

হাই কোর্টে এসেছেন মালদহের মানিকচক ব্লকের ১৫ জন গ্রাম পঞ্চায়েতের প্রার্থী। এ ছাড়া, পঞ্চায়েত সমিতির দু’জন প্রার্থীও উচ্চ আদালতে নিরাপত্তা চেয়েছেন। তাঁরা প্রত্যেকেই এ বারের পঞ্চায়েত ভোটে কংগ্রেসের টিকিটে লড়ছেন। তাঁদের হয়ে মামলা লড়ছেন আইনজীবী কৌস্তুভ বাগচী।

কংগ্রেস প্রার্থীদের অভিযোগ, পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমা দেওয়ার পর থেকে তাঁদের বার বার হুমকি দেওয়া হচ্ছে। এমন আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে যে, তাঁরা কেউ ভোটের প্রচারেও বেরোতে পারছেন না। তাই ভোটের ফল ঘোষণা না হওয়া পর্যন্ত তাঁদের নিরাপত্তার প্রয়োজন। উচ্চ আদালতে সেই আর্জিই জানিয়েছেন তাঁরা। মঙ্গলবার এই মামলার শুনানি হবে।

পঞ্চায়েত ভোটের দিন ঘোষণার পর থেকেই রাজ্যের নানা প্রান্ত থেকে অশান্তির খবর এসেছে। মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে দফায় দফায় উত্তপ্ত হয়েছে ভাঙড়, ক্যানিংয়ের মতো এলাকা। অনেক বোমা উদ্ধার হয়েছে বিভিন্ন জেলা থেকে। পুলিশের রিপোর্টের ভিত্তিতে রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, পঞ্চায়েত ভোটের অশান্তিতে এখনও পর্যন্ত রাজ্যে চার জনের মৃত্যু হয়েছে। সেই আবহে মালদহের কংগ্রেস প্রার্থীদের বক্তব্য, তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। ভোটের আগে তাঁদের হুমকি দেওয়া হচ্ছে। অভিযোগের তির শাসকদল তৃণমূলের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Calcutta High Court Security
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE