Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: প্রতিষ্ঠা দিবসে লড়াই জারির বার্তা মমতার

পৃথক দল হিসেবে আত্মপ্রকাশের ২৪ বছর পার করে শনিবার ২৫তম প্রতিষ্ঠা দিবস পালন করল তৃণমূল।

মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ০৬:২২
Share: Save:

দলের প্রতিষ্ঠা দিবসে দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো রক্ষায় এবং সব ধরনের অন্যায়ের বিরুদ্ধে লড়াই জারি রাখার বার্তা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষের মৌলিক অধিকার রক্ষায় ‘সাহসী লড়াই’ চালানোর জন্য দলের কর্মী-সমর্থকদের কুর্নিশ জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

পৃথক দল হিসেবে আত্মপ্রকাশের ২৪ বছর পার করে শনিবার ২৫তম প্রতিষ্ঠা দিবস পালন করল তৃণমূল। কোভিড সংক্রমণ বাড়তে থাকায় রাজ্যের প্রায় সর্বত্রই প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান ছিল নিয়ন্ত্রিত। এই দিনে দলের কর্মী-সমর্থকদের শুভেচ্ছা জানিয়ে মমতা টুইটে লিখেছেন, ‘‘আমরা মা-মাটি-মানুষের পরিবার। আমাদের যাত্রা শুরু হয় ১ জানুয়ারি ১৯৯৮ সালে। সেই থেকে মানুষের সেবা এবং হিতসাধনে নিয়োজিত রেখেছি। নতুন বছর অঙ্গীকার করছি, সব ধরনের অন্যায়-অবিচারের বিরুদ্ধে লড়ব।’’ সেই সঙ্গেই বিনয়ী থাকার পরামর্শ দিয়ে তৃণমূল নেত্রীর বার্তা, ‘‘প্রত্যেককে সম্মান করুন। আমাদের দেশে যুক্তরাষ্ট্রীয় কাঠামোর যাতে অক্ষুণ্ণ থাকে, তার চেষ্টায় নিয়োজিত থাকুন। এত বছর ধরে আপনাদের শুভেচ্ছা এবং আশীর্বাদের জন্য ধন্যবাদ।’’

পাশাপাশিই অভিষেক এ দিন টুইটে বলেছেন, ‘‘যে অধ্যবসায় নিয়ে তৃণমূল পরিবারের মূল্যবোধ রক্ষা করে চলেছেন কর্মীরা, তার জন্য তাঁদের কুর্নিশ জানাই! যারা আমাদের মৌলিক অধিকার কেড়ে নেওয়ার দুঃসাহস দেখায়, তাদের বিরুদ্ধে সাহসী লড়াইয়ের জন্য আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।’’ জনসেবায় নিজেদের ব্রতী রাখার বার্তাও দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

তৃণমূলের তরফে এ দিনই আসানসোল ও চন্দননগর পুর-নিগমের তিনটি ওয়ার্ডে প্রার্থী বদলের সিদ্ধান্ত জানানো হয়েছে। আসানসোলের ৩৭ নম্বর ওয়ার্ডে রূপেশ যাদব ও ৯৪ নম্বর ওয়ার্ডে দিলীপ ওরাং প্রার্থী হচ্ছেন। আর চন্দননগরের ৮ নম্বর ওয়ার্ডে দলের প্রার্থী ওমপ্রকাশ মাহাতো। দলের একাংশের কিছু ক্ষোভ থাকলেও বিধাননগরে কোনও প্রার্থী বদল করা হয়নি। চার পুর-নিগমেই মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন কাল, সোমবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee AITC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE